সাজিরহাটের কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ড, লেলিহান শিখা ছড়াল ওষুধের গোডাউনেও

  • মধ্য রাতে বিধ্বংসী আগুন উত্তর ২৪ পরগনা জেলার বুকে  
  • লেলিহান শিখা গেঞ্জি তৈরির কারখানা ও ওষুধের গোডাউন
  •  দমকলকর্মীরা ভেতরে আগুন নেভাতে ঢুকতে পারেনি 
  • ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক হলেও হতাহতের ঘটনা ঘটেনি 
     

Asianet News Bangla | Published : May 27, 2021 4:46 AM IST / Updated: May 27 2021, 11:41 AM IST


ফের বিধ্বংসী অগ্নিকাণ্ড  কারখানা এবং  ফার্মেসী গোডাউনে ।  আচমকাই মধ্য রাতে আগুন লাগে উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর ২ নম্বর ব্লকের বিলকান্দা গ্রাম পঞ্চায়েতের সাজিরহাট এলাকার একটি গেঞ্জি তৈরির কারখানা ও  ফার্মেসী গোডাউনে ।

আরও পড়ুন, কলকাতায় ভয়াবহ ব্ল্য়াক ফাংগাসের থাবা, লাফিয়ে বাড়ল সংক্রমণ, মৃত ৩ 

 বুধবার রাত আড়াইটে নাগাদ এই আগুন লাগে বলে স্থানীয় সূত্রে খবর। দমকলের ছটি ইঞ্জিন ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ করছে। কীভাবে আগুন লেগেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।  মাঝারি কয়েকশো ছোট কারখানা রয়েছে এখানে। বিলকান্ডা পঞ্চায়েতের প্রধান এর দাবি এখানে বেশ কিছু অবৈধ কারখানা রয়েছে যাদের কোনও কাগজপত্র নেই। বহুবার পঞ্চায়েতের তরফ থেকে জানানো হলেও কোনও ফল হয়নি। এই কারখানাগুলির অগ্নিনির্বাপক ব্যবস্থা ও সরকারি আইন বা নীতি মেনে করা হয়নি। যার ফলে এই ঘটনা ঘটেছে। আগুন লাগার ঘটনায় এলাকায় রাত থেকেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এই শিল্পতালুক লাগোয়া বাসিন্দাদের মধ্যে। ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক হলেও হতাহতের কোনও ঘটনা ঘটেনি। স্থানীয় প্রশাসনের অভিযোগ কারখানার নিরাপত্তা কর্মীরা মূল যে প্রবেশ গেট রয়েছে সেটা আটকে রাখার জন্য দমকলকর্মীরা কারখানার ভেতরে আগুন নেভাতে ঢুকতে পারেনি। 

আরও পড়ুন, আজই নারদ-মামলায় ৪ হেভিওয়েটের ভাগ্য নির্ধারণ, ঘূর্ণিঝড়ের বিপদ কাটতেই নির্দেশ হাইকোর্টের 

 রাত আড়াইটে নাগাদ আগুণ লাগলেও প্রায় দুই ঘণ্টা পর ভোর সাড়ে চারটে নাগাদ নাগাদ দমকল কর্মীরা এই কারখানার ভেতরে ঢুকতে সক্ষম হয়। এই দেরি হবার জন্য দ্রুত ছড়িয়ে পড়ে  গেঞ্জির কারখানায় আগুন পাশের একটি ফার্মেসী গোডাউনে।  উল্লেখ্য, এপ্রিলের মাঝামাঝি বারাসাতে ওষুধের গুদামে আগুন লেগে নষ্ট হয় কোভিড সহ আরও একাধিক চিকিৎসার ওষুধ। 


 

Share this article
click me!