Flood Situation: বন্যা পরিস্থিতি দক্ষিণবঙ্গে, খানাকুলে উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনা

একটানা ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতি দক্ষিণবঙ্গে, ইতিমধ্যেই প্লাবিত বাঁকুড়ার মেজিয়া ব্লকের দামোদর তীরবর্তী একাধিক গ্রাম।  তবে সবচেয়ে ক্ষতিগ্রস্থ খানাকুল, এয়ারলিফটে বাঁচানো হচ্ছে গ্রামবাসীদের ।
 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 5:52 AM IST / Updated: Aug 04 2021, 11:28 AM IST

একটানা ভারী বৃষ্টিতে বন্যা পরিস্থিতি দক্ষিণবঙ্গে। ইতিমধ্যেই প্লাবিত বাঁকুড়ার মেজিয়া ব্লকের দামোদর তীরবর্তী একাধিক গ্রাম। হাওড়ার উদয়নারায়ণপুর এবং আমতায় বন্যা পরিস্থিতি। তবে সবচেয়ে ক্ষতিগ্রস্থ খানাকুল। 

আরও পড়ুন, সকালেই কলকাতা সহ ১১ জেলায় বজ্রবিদ্যুৎ-প্রবল বৃষ্টির পূর্বাভাস, ভারী বর্ষণ দুই বঙ্গেই


 শিলাবতীর জলে ঘাটাল মহকুমার বিস্তীর্ণ এলাকা। উপায় না পেয়ে ঘরে ছাদে আশ্রয় নিয়েছে গ্রামের পর গ্রাম। জলে ডুবে ঘাটাল পুর এলাকাও। খানাকুলে উদ্ধারকাজে নেমেছে বায়ুসেনা। জলে আটকে যাওয়া গ্রামবাসীদের এয়ারলিফট করে বাঁচানো হচ্ছে। এদিকে এত ভয়াবহ পরিস্থিতির মাঝেও অসহায়দের করুণ আর্তনাদ ছাপিয়ে বুধবার বজ্রবিদ্যুৎ সহ আবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস । বুধবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা , পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হাওড়া জেলাতে ১০০ মিলি মিটার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস।  বৃহস্পতিবার উপকূলের চার জেলা পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা সঙ্গে হাওড়া এবং ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

"

আরও পড়ুন, Rescue: ৭২ ঘন্টা পর পুরুলিয়ার নদীতে হড়পা বানে ভেসে যাওয়া বাইক আরোহীর দেহ উদ্ধার
অপরদিকে, বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে হাওড়ার উদয়নারায়ণপুর এবং আমতায়। রবিবার ডিভিসি থেকে ফের জল ছাড়ায় একাধিক এলাকায় নতুন করে জল ঢুকতে শুরু করে। জলের তলায় এখন কৃষি জমিও। বাংলার রাস্তার উপর দিয়ে বইছে জলের স্রোত। ভেসে গিয়েছে  উদয়নারায়ণপুরের রাস্তাও। যাতায়াতের একমাত্র উপায় এখন নৌকা। ড্রোন উড়িয়ে খতিয়ে দেখা হচ্ছে বন্যা পরিস্থিতি। নিম্নচাপের ভারী বৃষ্টির জেরে বানভাসি অবস্থা পশ্চিম মেদিনীপুরের ঘাটালে। পুর এলাকার পাশাপাশি জলের তলায় গ্রামাঞ্চলের বিস্তীর্ণ এলাকা। এহেন পরিস্থিতিতে ত্রাণ ক্ষোভ প্রকাশ করেছে দুর্গতরা। সোমবার জলমগ্ন এলাকায় ত্রাণ তুলে দিয়েছেন রাজ্যের দুই মন্ত্রী। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

Share this article
click me!