বাইসনের আক্রমণে বনকর্মীর মৃত্যু, শিঙের খোঁচায় ছিটকে বেরোল রক্ত,আতঙ্ক আলিপুরদুয়ারে

আলিপুরদুয়ারে বাইসনের হানায় মৃত্যু হয়েছে এক বনকর্মীর। রবিবার মাদারিহাট পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন‍্য আলিপুরদুয়ার জেলা হাসপাতালে পাঠিয়েছে ।

Asianet News Bangla | Published : Sep 5, 2021 8:00 AM IST

আলিপুরদুয়ারে বাইসনের হানায় মৃত্যু হয়েছে এক বনকর্মীর। জঙ্গলে টহল দেওয়ার সময় আচমকাই ছুটে আসে বাইসনটি। শরীরের মাঝে সিং ঢুকিয়ে সেই অবস্থাতেই ছুটতে থাকে বাইসনটি। আশঙ্কাজন অবস্থায় জখম ওই কর্মীকে হাসপাতালে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। গৌতম কার্জী নামের ওই বনকর্মীকে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করে। ভয়াবহ এই ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলার মাদারিহাটের জলদাপাড়া মালঙ্গী বিটে। 

 

 

আরও পড়ুন, সুন্দরবনে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের কবলে মৎস্যজীবী, প্রাণ বাঁচাতে ভয়ে পালাল সঙ্গীরা
বন দফতর সূত্রে খবর, শনিবার সন্ধ্যে নাগাদ জলদাপাড়া বনবিভাগের বনকর্মী গৌতম কার্জী সহ মোট চারজন ডিউটিতে বেরিয়েছিলেন। জলদাপাড়া জাতীয় উদ‍্যানের মালঙ্গী বীটে টহল দেওয়ার সময় আচমকাই একটি বাইসন হিংস্রভাবে ছুটে আসে। বাকি তিনজন বনকর্মী  কোনও রকমে প্রাণ বাঁচিয়ে পালিয়ে গেলেও বনকর্মী গৌতম কার্জী বাইসনের সামনে পড়ে যায়। বাধা দেবার মতো, কেউ ছিল না। এরপরে বনকর্মীর দিকে ঝাপিয়ে পড়ে বাইসনটি। পিঠে সিং ঢুকিয়ে মুহূর্তেই এফোঁড় ওফোঁড় করে দেয়। সেই অবস্থাতেই ছুটতে থাকে বাইসনটি।  পরে বনদপ্তর ও মাদারিহাট পুলিশ বনকর্মী গৌতম কার্জীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে হাসাপাতালে নিয়ে যায়। 

 

 

আরও পড়ুন, শিক্ষক দিবসে মধ্য গগনে সূর্য, ভ্যাপসা গরমের মাঝে স্বস্তির বৃষ্টি ২ বঙ্গে
 
ঘটনাস্থল থেকে হাসপাতাল অবধি রক্তে ভরে গিয়েছে চারিদিক। ওই হিংস্র বাইসনটি এতটাই ভয়াবহভাবে এফোঁড় ওফোঁড় করে দিয়েছে গৌতম কার্জীকে, যে শেষ অবধি তাঁকে বাঁচানো সম্ভব হয়নি।মাদারিহাট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে। মাদারিহাট পুলিশ  গৌতম কার্জীর মৃতদেহটি রবিবার ময়নাতদন্তের জন‍্য আলিপুরদুয়ার জেলা হাসপাতালে পাঠিয়েছে ।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!