টিকাকরণ শিবির বৈধ না অবৈধ, জেনে নিন স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে

  • দুর্নীতিমুক্ত টিকাকরণ নিশ্চিত করতে পদক্ষেপ রাজ্য সরকারের
  • টিকাকরণ কেন্দ্রের তালিকা প্রকাশ করবে স্বাস্থ্য দফতর
  • পূর্ণাঙ্গ তালিকা দেওয়া হবে দফতরের ওয়েবসাইটে
  • তালিকার বাইরে থাকা সব কেন্দ্র অবৈধ

Asianet News Bangla | Published : Jun 29, 2021 1:41 PM IST / Updated: Jun 29 2021, 07:17 PM IST

কসবার ভুয়ো টিকাকাণ্ডকে কেন্দ্র করে উত্তাল গোটা রাজ্য। এই কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবকে গ্রেফতার করার পর প্রতিদিনই কোনও না কোনও নতুন তথ্য উঠে আসছে পুলিশের হাতে। আর এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে দুর্নীতিমুক্ত টিকাকরণ নিশ্চিত করতে আরও কড়া পদক্ষেপ করল রাজ্য সরকার। 

আরও পড়ুন- কোভিড-১৯'এর হয়তো শেষ নেই, মহামারির সঙ্গে বেঁচে থাকার রোডম্যাপ তৈরি করছে সিঙ্গাপুর

ভুয়ো টিকাকাণ্ডের ঘটনায় প্রশাসনের গাফিলতির অভিযোগ তুলেছে বিরোধীরা। কীভাবে প্রশাসনের নাকের ডগায় বসে দেবাঞ্জন এভাবে প্রতারণা করল তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকী, দেবাঞ্জনের সঙ্গে শাসকদলের ঘনিষ্ঠতার অভিযোগ তুলেছে বিজেপি। এদিকে এই ঘটনা প্রকাশ্যে আসার পর টিকা নিতে দ্বিধাবোধ করছেন সাধারণ মানুষ। আর তাই এই ঘটনা থেকে শিক্ষা নিয়েই এবার টিকা শিবির আয়োজনে আরও সতর্ক রাজ্য সরকার। 

আরও পড়ুন- প্রতারণার শিকার হয়েছিলেন দেবাঞ্জন নিজেই, ভুয়ো টিকাকাণ্ডে গ্রেফতার আরও ২

মঙ্গলবার এ প্রসঙ্গে স্বাস্থ্য ভবনের তরফে জানানো হয়েছে যে, রাজ্যের যেখানে যত টিকাকরণ কেন্দ্রের আয়োজন করা হবে তার পূর্ণাঙ্গ তালিকা থাকবে দফতরের ওয়েবসাইটে। রোজ কোথায় টিকাকরণ হচ্ছে, তার তালিকা প্রকাশ হবে ওয়েবসাইটে। প্রত্যেকটি জেলায় কোথায় টিকা দেওয়া হবে সেকথাও জানানো হবে তা। সরকারি ও বেসরকারি সব শিবিরের তালিকা থাকবে এই ওয়েবসাইটে। আর এই তালিকার বাইরে থাকা সব শিবিরকে বেআইনি বলে ধরা হবে। 

 

তবে টিকাকরণ কেন্দ্রের তালিকায় প্রতিদিনই কিছু না কিছু হেরফের থাকবে। স্বাস্থ্য ভবনের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার ওই ওয়েবসাইটে ১ হাজার ৬৩৩টি কেন্দ্রের নাম উল্লেখ রয়েছে। এমনকী, কোন কেন্দ্রে কত পরিমাণ টিকা মজুত রয়েছে, কোন টিকা দেওয়া হচ্ছে সবই ওই ওয়েবসাইটে রয়েছে। আগামীকাল কেন্দ্রের সংখ্যা বদলে যেতে পারে। প্রতিদিনই নতুন তালিকা প্রকাশ করা হবে। আর সেই তালিকা দেখে টিকা নিতে গেলে কোনও সমস্যা হবে না বলে স্বাস্থ্য ভবনের তরফে জানানো হয়েছে।

Share this article
click me!