নিম্নচাপের জেরে ৭২ ঘন্টা প্রবল বর্ষণ বাংলার এই ১০ জেলায়, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ

 আগামী ১২ ঘন্টায় নিম্নচাপটি আরও শক্তি বাড়বে। নিম্নচাপের জেরে রাজ্যে টানা ৭২ ঘন্টা ধরে ১০ জেলায় প্রবল বর্ষণের পূর্বাভাস দিল হাওয়া অফিস।

Asianet News Bangla | Published : Sep 24, 2021 2:30 PM IST / Updated: Sep 24 2021, 08:40 PM IST

শুক্রবার রাত পেরোলেই প্রবল বর্ষণে (Heavey Rain) ভাসতে চলেছে বাংলা (West Bengal)। নিম্নচাপের জেরে রাজ্যে টানা ৭২ ঘন্টা ধরে ১০ জেলায় প্রবল বর্ষণের পূর্বাভাস দিল হাওয়া অফিস। (Depression on Bay of Bengal)নিম্নচাপটি যেহেতু সমুদ্রের উপরে রয়েছে তাই ২৫ তারিখ থেকে (Fisherman) মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দফতর (Weather Office)। 

আরও পড়ুন, 'দিল্লি-অসমে কী হচ্ছে, পচা কুকুর বাড়ির সামনে ফেলে আসব', BJP-র মৃতদেহ নিয়ে মিছিলে বিস্ফোরক মমতা

এদিন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপরে  সুস্পষ্ট নিম্নচাপ রয়েছে। সেটি আরো শক্তিশালী হয়ে একই জায়গায় অবস্থান করছে। এটি ধীরে ধীরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। আগামী ১২ ঘন্টায় নিম্নচাপটি আরও শক্তি বাড়াবে। ধীরে ধীরে উড়িষ্যা উপকূলের দিকে যাবে। পাশাপাশি আরেকটি ঘূর্ণাবর্ত ২৬  সেপ্টেম্বর পূর্ব মধ্য বঙ্গোপসাগরে তৈরি হবে এবং এটার অভিমুখ উত্তর বঙ্গোপসাগরে দিকে থাকবে। এর ফলে ২৬ ও ২৭ তারিখ দক্ষিণবঙ্গের সব জায়গাতেই হালকা বৃষ্টি হবে। ২৮ সেপ্টেম্বর  বৃষ্টির পরিমাণ বাড়বে এবং দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে।

আরও পড়ুন, মৃত BJP নেতার ইস্যুতে মমতাকে তোপ, পুলিশি 'আচরণ' নিয়ে অভিযোগ তুলে ছবি পোস্ট প্রিয়াঙ্কার

অপরদিকে তিনি এদিন সতর্কজারি করে বলেছেন,  ২৬  সেপ্টেম্বর শুধুমাত্র পূর্ব মেদিনীপুরের ভারী বৃষ্টি হবে এবং বাকি জেলাতে হালকা বৃষ্টি হবে। ২৭ সেপ্টেম্বর  দুই মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হবে। ২৪ তারিখ দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া,ঝারগ্রামে ভারী বৃষ্টি হবে।  নিম্নচাপটি যেহেতু সমুদ্রের উপরে রয়েছে তাই ২৫ তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। ২৪ তারিখ দক্ষিণবঙ্গের নদীগুলোর জলের পরিমাণ অনেকটাই বাড়বে। নিচু জায়গাগুলোতে কিন্তু আবারও জল জমার একটা সম্ভাবনা থাকছে।

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!