নিম্নচাপের জেরে ভারী বৃষ্টির পূর্বাভাস, মৎস্যজীবীদের ফিরে আসতে নির্দেশ দিয়েছে হাওয়া অফিস

ফের নিম্নচাপের জেরে বাংলা জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস।  নিম্নচাপের জন্য মৎস্যজীবীদের রবিবারের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে। 

Asianet News Bangla | Published : Sep 3, 2021 12:36 PM IST

ফের নিম্নচাপের জেরে বাংলা জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। বিশেষ করে দক্ষিণবঙ্গে প্রায় সব জেলাতেই  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের জন্য মৎস্যজীবীদের রবিবারের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসতে বলা হয়েছে। উত্তরবঙ্গেও বৃষ্টি বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন, 'করোনায় বাবা-মায়ের মৃত্যু হলে তবেই মুকুব কলেজ ফি', বেহালা কলেজে বিক্ষোভ ছাত্র-ছাত্রীদের

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, সোমবার নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। সোমবার ও মঙ্গলবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলের ৩ জেলা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস। এছাড়াও ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর , হাওড়া, হুগলি ও নদীয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা। মঙ্গলবারের বেশি বৃষ্টি হবার সম্ভাবনা। কলকাতাতেও হালকা মাঝারি বৃষ্টি মঙ্গলবার বৃষ্টির পরিমাণ বাড়বে। মৎস্যজীবীদের রবিবারের মধ্যে ফিরে আসতে নির্দেশ দেওয়া হয়েছে। সোমবার ও মঙ্গলবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। মৌসুমী অক্ষরেখা গয়া থেকে মালদা হয়ে মনিপুর পর্যন্ত বিস্তৃত। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস। রবিবার পর্যন্ত হালকা মাঝারি বৃষ্টি রাজ্যের সর্বত্র।


 আরও পড়ুন, WB By Poll: কী কারণে আটকে ভোট, উপনির্বাচন চেয়ে কমিশনের বিরুদ্ধে মামলা হাইকোর্টে
শুক্রবার সকাল থেকেই একটা ভ্যাপসা গরম পিছু ছাড়ছে না। বিশেষ করে আকাশে উড়ো মেঘের সারি। মাঝে মধ্যে দু-এক পশলা বৃষ্টি দিচ্ছে বটে। তবে তাতেও গরম নামছে না। মূলত মেঘলা আকাশের কারণেই আরও হাঁসফাঁস অবস্থা চারিদিকে। যদিও সেপ্টেম্বরে পা দিয়ে সকলেই এবার নীল আকাশে, পেজা তুলোর মতো মেঘ দেখার অপেক্ষায়। এদিকে দোরগড়ায় পুজো, তবুও মেঘ-বৃষ্টি পিছু ছাড়ছে না বাংলা থেকে। বিশেষ করে চলতি বছরে একদিকে টানা বৃষ্টিতে চরম ভোগান্তির সম্মুখীন হয়েছিল উত্তরবঙ্গবাসী। অপরদিকে ঘূর্ণিঝড় তথা ডিভিসির জল দুই মিলিয়ে প্লাবিত হয়েছিল দক্ষিণ ২৪ পরগণা। যার জেরে ম্যালেরিয়ার প্রকোপও বেড়েছে। তাই উপকারের থেকে এবার খলনায়কই রূপেই ধরা দিয়েছে প্রকৃতি। তবে মাঝে কয়েকদিন বৃষ্টির পরিমাণ একটু কমলেও ফের আবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিল এদিন হাওয়া অফিস। 

  আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

Share this article
click me!