হাওড়াকে কড়া নজরে রাখতে পুলিশের ১০ শীর্ষ কর্তার বিশেষ টিম, ক্ষোভের আগুন দমনে আরও কড়া রাজ্য

 হাওড়া জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে গন্ডোগোল হয়েই চলেছে।  এবার হাওড়ার হিংসা বন্ধ করতে , পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশের ১০ শীর্ষ কর্তার বিশেষ টিম গঠন করল রাজ্য সরকার। 

 

Web Desk - ANB | Published : Jun 12, 2022 5:28 AM IST / Updated: Jun 12 2022, 11:01 AM IST

হাওড়ার হিংসা ইস্যুতে নজরদারির জন্য পুলিশের ১০ শীর্ষ কর্তার বিশেষ টিম গঠন করল রাজ্য সরকার।হাওড়া জেলার কিছু অংশে বিক্ষিপ্তভাবে গন্ডোগোল হয়েই চলেছে। পরিস্থিতি হাতের বাইরে যাতে না যায়, আগেই তাই ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। পাশাপাশি হাওডা় গ্রামীন পুলিশের এসপি এবং হাওড়া পুলিশ কমিশনারকে বদল করা হয়েছে। এর পাশাপাশি এবার হাওড়ার হিংসা বন্ধ করতে , পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশের ১০ শীর্ষ কর্তার বিশেষ টিম গঠন করল রাজ্য সরকার। 

জানা গিয়েছে, হাওড়ায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে দুই এডিজি পদমর্যাদা আধিকারিকের নের্তৃত্বে, পুলিশের ১০ শীর্ষ কর্তার বিশেষ টিম গঠন করেছে রাজ্য সরকার। পুলিশের ওই ১০ শীর্ষ আধিকারিক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতির উপর নজরদারি চালাবেন। এডিজি ও আইজি নীরজকুমার সিং এবং নিশাদ পারভেজ হাওড়ায়য় পুলিশি ব্যবস্থা পর্যালোচনাকারী দলের নের্তৃত্ব দেবেন। এর পাশাপাশি দলে থাকছেন ডিআইজি, সিআইডি (অপারেশন) মীরাজ খালিদ, ডিআইজি (সীমান্ত) আইবি সুমনজিৎ রায়, আইপিএস অঞ্জলি সিং, এসপি সিআইএফ হোসেন মেহেদি রহমান এবং আইপিএস অজিত সিং যাদব। তার সঙ্গে থাকবেন ডিআইজি, সিআইডি স্পেশাল কল্যাণ মুখোপাধ্য়ায়, ডিআইজি (এপি) দুর্গাপুর ফারহাত আব্বাস, আইপিএস চন্দ্রশেখর বর্ধন এবং আইপিএস অনামিত্র দাস। 

আরও পড়ুন, ইটবৃষ্টি-বোমাবাজি, হাওড়ার পর হিংসা ছড়াল মুর্শিদাবাদে, জখম পুলিশ, ইন্টারনেট বন্ধের সিদ্ধান্ত

এদিকে শনিবার হাওড়া পুলিশে বড়সড় রদবদল হয়েছে। হাওড়া পুলিশ কমিশনারেটের ডিসি রদবদল করে নবান্ন। হাওড়ার একাধিক এলাকায় ক্রমশ পরিস্থিতি স্পর্শকাতর হয়ে উঠছে। ১৪৪ ধারা জারি করেও বশে আনতে ঘাম ছুটতে পুলিশের। উলুবেড়িয়ার পরিস্থিতি ক্রমশ প্রশ্ন তুলছে। দুপুরে নতুন করে সংঘর্ষ তৈরি হয়েছে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের। জ্বলেছে আগুন হাওড়ার পাঁচলা বাজারে। এদিকে বিরোধীরা প্রশ্ন তুলেছে। যদিও এই ঘটনার জন্য বিজেপিকেই দায়ী করেছেন মুখ্যমমতা বন্দ্য়োপাধ্যায়। তবে এই পরিস্থিতিতে কড়া পদক্ষেপ নিচ্ছেন পুলিশ মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  উত্তাল পরিস্থিতির মাঝে হাওড়া পুলিশে বড়সড় রদ বদল করল নবান্ন। প্রবীণকুমার ত্রিপাঠীকে হাওড়া পুলিশ কমিশনারেটের দায়িত্ব দেওয়া হয়েছে। স্বাতী ভঙ্গলিয়াকে হাওড়া গ্রামীণের পুলিশ সুপার করা হয়েছে। প্রবীণকুমার ত্রিপাঠী এতদিন ছিলেন কলকাতা পুলিশের অ্যাডিশনার সিপি। অন্যদিকে কমিশনারেটের সিপি-র দায়িত্বে এতদিন ছিলেন সি সুধাকর। তাঁকে কলকাতা পুলিশের জয়েন্ট সিপি করা হয়েছে। অন্যদিকে এতদিন হাওড়া গ্রামীণের এসপি ছিলেন সৌম্য রায়। তাঁকে কলকাতা পুলিশের ডিএসপি সাউথ ওয়েস্ট করা হয়েছে। মূলত স্বাতী ভঙ্গলিয়া ছিলেন কলকাতা পুলিশের ডিসিপি সাউথ।

আরও পড়ুন, 'মমতার মন্তব্য উস্কানিমূলক, কেন্দ্রীয় বাহিনী নামাতে হবে', হাওড়া ইস্যুতে বিস্ফোরক সুকান্ত

আরও পড়ুন, রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের এক ছাদের তলায় আনতে তৎপর মমতা, সোনিয়া-সীতারাম-সহ ২২ জনকে চিঠি

Share this article
click me!