এই কয়েকদিন তুমুল বৃষ্টিতে ভাসবে দক্ষিণবঙ্গের ১১টি জেলা, জারি সতর্কতা, কবে থামবে বৃষ্টি?

আবহাওয়া দপ্তর জানিয়েছিল জুলাই মাসে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে। তাই হচ্ছে। অক্ষরে অক্ষরে মিলছে পূর্বাভাস। আজ সারাদিনই বৃষ্টির ধারাপাত শুনেছে কলকাতা থেকে শহরতলি। কাল থেকে কী হতে চলেছে, রইল আবহাওয়ার খবর।

Parna Sengupta | Published : Jul 3, 2024 4:49 PM IST

17

বৃহস্পতিবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। রাতের দিকে বেশি বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ এবং বীরভূমে।

27

বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলির কোথাও ভারী কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি বৃষ্টি চলবে।

37

আবহাওয়া দপ্তর জানিয়েছে, বাংলাদেশ ও সংলগ্ন এলাকায় ঘূর্ণাবর্ত রয়েছে। আবার মৌসুমী অক্ষরেখা বিহার থেকে অসম পর্যন্ত যা উত্তরবঙ্গের উপরে রয়েছে। তবে এর কারণে অধিক বৃষ্টির সম্ভাবনা উত্তরের জেলাগুলিতে। তবে বৃষ্টি হবে দক্ষিণেও

47

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ রাতের দিকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে।

57

এছাড়াও বৃষ্টি চলবে কলকাতা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়ায়। বাকি জেলাগুলিতেও বর্ষণ জারি থাকবে। রাজ্যের সর্বত্র সক্রিয় দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু। যার জেরে বৃষ্টি হচ্ছে।

67

৯ জুলাই পর্যন্ত বৃষ্টি হতে পারে উত্তরের জেলাগুলিতে। ভারী বৃষ্টি চলবে সাত জুলাই পর্যন্ত।

77

বৃহস্পতিবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে জারি হয়েছে সতর্কতা। বাকি জেলাগুলিতে মাঝারি বৃষ্টি হবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos