১২ বছরের মেয়ে মা হল কলকাতার হাসতালে, দিল্লিতে ধর্ষণ ও যৌন নির্যাতনের শিকার নাবালিকা

দিল্লিতে লাগাতার ধর্ষণের কারণে গর্ভাবতী হয়েপড়েছিল ১২ বছরের একটি কিশোরী। কিন্তু গর্ভপাতের সময় না থাকায় সন্তানের জন্ম দেওয়ার পথেই এগিয়ে গিয়েছিল পরিবার। শেষপর্যন্ত লেডি ডাফরিন হাসপাতালে সন্তানের জন্ম দিল কুমারী মা।

 

Web Desk - ANB | Published : Nov 19, 2022 12:10 PM IST

অপ্রীতিকর মাতৃত্ব! মাত্র ১২ বছর বয়সী একটি মেয়ে কলকাতার হাসপাতালে জন্ম দিল পুত্র সন্তানের। আর জন্ম কখনই আনন্দের নয় গোটা পরিবারের কাছে। রীতিমত বিড়ম্বনার। কারণ নাবালিকা পরিবারের এক পরিচিত সদস্যের লাগাতার ধর্ষণে গর্ভাবতী হয়ে পড়েছিল। কিন্তু প্রথমে মেয়েটি নিজেও বুঝতে পারেনি কী ঘটতে চলেছে তার সঙ্গে। পরে যখন সব জানাজানি হয়ে যায় তখন মেয়ে নিয়ে কলকাতায় চলে আসেন বাবা মা। ভর্তি করা হয় লেডি ডাফরিন ভিক্টোরিয়া হাসপাতালে। সেখানেই এদিন একটি পুত্র সন্তানের জন্ম দেন ১২ বছরের মেয়েটি।

সূত্রের খবর , কাজের সূত্রের দিল্লি থাকতে মেয়েটির বাবা ও মা। মা পরিচারিকার কাজ করত। আর বাবা গ্রিলের কারখানার কর্মী। গোটা দিনও ১২ বছরের মেয়েটি একা একা বাড়িতে থাকত। বাড়িতে আসা যাওয়া ছিল মহেশ স্যামুয়েল নামের এক ব্যবসায়ীর। মা-বাবার অবর্তমানে সেই ব্যবসায়ী লাগাতার মেয়েটিকে ধর্ষণ আর যৌন হেনস্থা করে গেছে বলে অভিযোগ। নিয়মিত মেয়েটির ওপর অত্যাচার চালাত ওই ব্যক্তি। এই অবস্থায় মেয়েটিকে সবকিছু গোপন রাখার জন্য হুমকিও দিত। খুন করে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল বলেও অভিযোগ। ভয়ে কোনও কথা বাড়িতে জানায়নি মেয়েটি। চুপ করে বসে থাকত।

দিন কয়েক আগে দিল্লি থেকে কলকাতায় আসে মেয়েটি। দিদিমা বাড়িতে উঠেছিল। মাঝে মাঝেই মেয়েটিক পেটে ব্যাথা হত। নানা রকম ওষুধপথ্য দেওয়া হয়েছিল। কিন্তু কোনও কাজ হয়নি। শেষ পর্যন্ত মেয়েটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তারপর অ্যালট্রাসোনোগ্রাফি হয়। শেষ পর্যন্ত জানা যায় মেয়েটি গর্ভাবতী। কিন্তু ততদিন ২০ সপ্তাহ সময় পেরিয়ে গেছে। তাই গর্ভপাত করানো যায়নি। পরিবারের সদস্যরা চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে সন্তানের জন্মদেওয়ার সিদ্ধান্ত নেন। কোনও রাস্তা না পেয়ে রীতিমত ঝুঁকি নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। শেষপর্যন্ত শুক্রবার দেড় কেজি ওজনের একটি পুত্র সন্তানের জন্ম দেয় ১২ বছরের মেয়ে।

নির্যাতিতার পরিবার এই ঘটনায় অভিযুক্তের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেছে। দিল্লির ব্যবসায়ীর নামে কলকাতায় এফআইআর দায়ের করা হয়েছে। অন্যদিকে মা ও সন্তান দুজনেই আপাতত ভাল রয়েছে বলেও জানিয়েছেন পরিবারের সদস্যরা।

আরও পড়ুনঃ

বব বিশ্বাসেই থেমে থাকতে রাজি নন শাশ্বত চট্টোপাধ্যায়, জানালেন তাঁর স্বপ্নের চরিত্রের কথা

'চোরকে চোর বলতে শিখুন'- মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির ঠিকানায় পোস্টকার্ড পাঠাচ্ছে বিজেপি

দলিল নিয়ে দিলীপকে নিশানা , আদালতের দৃষ্টি আকর্ষণ করে অভিষেকের প্রশ্ন কেন তল্লাশি হল না বিজেপি নেতার বাড়ি

 

 

Share this article
click me!