মাত্র ২৫ বছর বয়সেই জীবন শেষ করে দেওয়ার সিদ্ধান্ত, পুলিশের সামনেই হুগলি সেতুতে চরম পদক্ষেপ নিলেন আইনজীবী

শনিবার সকাল হতেই বাড়ি ছেড়ে বেরিয়ে পড়ে ২৫ বছরের তরতাজা যুবক। পুলিশ এসে বোঝানোর পরেও আটকানো গেল না তাঁকে।

Web Desk - ANB | Published : Mar 11, 2023 6:23 AM IST / Updated: Mar 11 2023, 12:01 PM IST

শনিবার সকাল হতেই কলকাতার যানজট পেরিয়ে একেবারে দ্বিতীয় হুগলি সেতুতে পৌঁছে গেলেন বছর পঁচিশের তরতাজা যুবক। বিদ্যাসাগর সেতুর ব্যস্ত রাস্তার ধারে হঠাতই থামালেন নিজের মোটরবাইকটি। তারপরেই নিয়ে ফেললেন চরম পদক্ষেপ। যদিও তাঁকে আটকানো সম্ভব হয়েছিল। কিন্তু, শেষ পর্যন্ত ব্যর্থ হতে হল পুলিশ কর্মীদেরও।

শনিবার সকাল ৮টা নাগাদ দ্বিতীয় হুগলি সেতু, অর্থাৎ বিদ্যাসাগর সেতু থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন ওই যুবক। পুলিশ সূত্রে খবর, তাঁর নাম মহম্মদ আরিফ আনসারি। তিনি পেশায় একজন আইনজীবী। সেতুর ধারে নিজের বাইকটি রেখে নেমে গিয়ে ঝাঁপ দেওয়ার বিষয়ে অনেকক্ষণ ধরে চিন্তা করছিলেন তিনি। চারিদিক ভালো করে দেখে নিয়ে একেবারে ধারে চলে গিয়ে রেলিং ধরে কিছুক্ষণ ঝুলন্ত অবস্থায় ছিলেন। সেই সময় তাঁকে ওই অবস্থায় দেখে স্থানীয় কয়েকজন মানুষ ছুটে এসে তাঁকে আটকানোর চেষ্টা করেন। তৎক্ষণাৎ অতি দ্রুত খবর দেওয়া হয় হেস্টিংস থানার পুলিশকে।

খবর পেয়ে তড়িঘড়ি এসে পৌঁছয় হেস্টিংস থানার পুলিশ। বিভিন্ন বিষয়ে প্রশ্ন করে এবং বুঝিয়েসুঝিয়ে তাঁকে আটকে রাখা হয়েছিল। তখনই তিনি পুলিশকে জানান যে, তাঁর বাড়ি কলকাতার কাঁকুড়গাছি এলাকায়। তিনি একজন আইনজীবী। দীর্ঘ দিন ধরে তাঁর বাড়িতে নানা কারণে অশান্তি চলছে। পারিবারিক ঝামেলা থেকে মুক্তি পেতে তিনি জীবন শেষ করে দিতে চান। তাঁর কথা শুনে পুলিশকর্মীরা নানাভাবে তাঁকে মৃত্যু থেকে বিরত রাখার চেষ্টা করেন। কিন্তু, শেষমেশ তাঁদের ব্যর্থ হতে হয়।

পুলিশের সঙ্গে কথা বলার সময়ই হঠাৎ ছুটে গিয়ে হুগলি সেতু থেকে গঙ্গায় ঝাঁপ দিয়ে দেন মহম্মদ। স্বাভাবিকভাবেই হকচকিয়ে যান পুলিশ কর্মীরা। তড়িঘড়ি নদীর প্রবল স্রোতের মধ্যে তাঁকে খুঁজে পেতে উদ্ধারকাজ শুরু করা হয়। নদীর পাড়ের এলাকাগুলিতে জোরদার তল্লাশি শুরু হয়েছে। পারিবারিক অশান্তির জেরেই মাত্র ২৫ বছর বয়সে এমন ভয়ঙ্কর সিদ্ধান্ত নিয়ে নিলেও ওই যুবকের পরিবারে কী বিষয়ে অশান্তি চলছিল, তা এখনও জানা যায়নি।

আরও পড়ুন-

ডাল, আলুপোস্ত, মাছের ঝোল, ভাত দিয়ে মধ্যাহ্নভোজ সারছেন অনুব্রত মণ্ডল, হিন্দি না জানলেও ইডি দফতরে থাকছে না আপ্যায়নের ত্রুটি
ফের এলন মাস্কের খামখেয়ালিপনার শিকার হলেন টুইটারের কর্মীরা, মার্চ মাসের ছাঁটাইয়ের ঘটনা আরও চাঞ্চল্যকর

সমকামী বা যৌনকর্মীরা রক্ত দিতে পারবেন না কেন? কেন্দ্রীয় সংস্থার কাছে জবাব তলব করল সুপ্রিম কোর্ট

Share this article
click me!