আরজি কর কাণ্ডের পর কড়া পদক্ষেপ তো নয়ই, উলটে সিভিকদের বেতন বাড়ালেন মমতা! পুজোর আগেই বিরাট ঘোষণা

হাসপাতালে কর্মরত ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় গোটা বাংলা। ইতিমধ্যেই নারকীয় এই ঘটনায় গ্রেফতার হয়েছে সঞ্জয় রায় নামের এক সিভিক ভলান্টিয়ার। এরই মাঝে সিভিকদের বেতন বাড়ানোর ঘোষণা মমতার। 

Parna Sengupta | Published : Aug 21, 2024 3:17 PM IST

এবার পুজোয় সিভিক ভলেন্টিয়ারদের বোনাস বৃদ্ধির করল রাজ্য সরকার। এক ধাক্কায় সিভিকদের ১৩ শতাংশ বোনাস বাড়ানো হল। বুধবার নবান্ন তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, এবছর সিভিকদের ১৩ শতাংশ বোনাস বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। ক্ষমতায় আসার পর থেকে একের পর এক সরকারি প্রকল্প চালু করা হয়েছে রাজ্যে। কিছুদিন আগে লোকসভা ভোটে বিরাট জয়ের পর একাধিক দপ্তরের সরকারি কর্মীদের বেতন, ভাতাও বৃদ্ধি করেছেন মমতা। আর এবার পুজোর ঠিক আগে দারুণ খবর এল সিভিকদের জন্য।

প্রসঙ্গত, প্রায় দশদিন থেকে আর জি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। হাসপাতালে কর্মরত ৩১ বছর বয়সী মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় তোলপাড় গোটা বাংলা। ইতিমধ্যেই নারকীয় এই ঘটনায় গ্রেফতার হয়েছে সঞ্জয় রায় নামের এক সিভিক ভলান্টিয়ার। সময় যত গড়াচ্ছে এই দাপুটে সিভিকের ভয়ঙ্কর সব কর্মকাণ্ড সামনে আসছে। যা শুনে রীতিমতো ভিমরি খাওয়ার জোগাড়।

Latest Videos

আর জি করের ঘটনার পর লালবাজারের তরফে কলকাতা পুলিশের সমস্ত থানার কাছে সিভিক ভলান্টিয়ারদের (Civic Volunteers) ক্যারেক্টার সার্টিফিকেট তলব করা হয়েছে। এর আগেও বহু বার সিভিকদের দাদাগিরির নানা নিদর্শন দেখেছে রাজ্যবাসী। যা নিয়েও জোর বিতর্ক হয়েছিল। আর এই সব কিছুর মাঝেই সিভিক ভলান্টিয়ারদের পুজোর বোনাস বাড়ালেন মুখ্যমন্ত্রী। শারদীয়ায় উপহার দিয়ে সিভিকদের মন খুশি করল রাজ্য সরকার।

কত টাকা বাড়ল

হিসেব কষে দেখতে গেলে পুজোর মাসে বোনাস বাবদ অতিরিক্ত ৬০০০ টাকা পাবেন সিভিক ভলান্টিয়াররা। এতদিন পর্যন্ত বোনাস বাবদ ৫৩০০ টাকা হাতে পেতেন সিভিকরা। এবার এক লাফে সেই ভাতা বাড়ল অনেকটাই। আসন্ন দুর্গাপুজোর মাসে সিভিক ভলান্টিয়ারদের বোনাস বাড়ল ৭০০ টাকা। অর্থাৎ এবার পুজো বোনাস বাবদ ৬০০০ টাকা করে পাবেন সিভিকরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case