তিলজলায় শিশুর উপর যৌন নির্যাতনের পর খুন, মৃত্যুদণ্ডের রায় আলিপুর আদালতের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনায় মৃত্যুদণ্ডের দাবি উঠছে। এরই মধ্যে ১১ বছরের পুরনো মামলায় মৃত্যুদণ্ডের সাজা দিল আলিপুর আদালত। ফলে আর জি করের ঘটনায় ফাঁসির দাবি জোরালো হচ্ছে।

Soumya Gangully | Published : Sep 26, 2024 10:29 AM IST / Updated: Sep 26 2024, 05:09 PM IST

কলকাতায় তিলজলা অঞ্চলে সাত বছরের শিশুর উপর যৌন নির্যাতন চালিয়ে তাকে খুনের অপরাধে মৃত্যুদণ্ডের রায় দিল আলিপুর আদালত। বৃহস্পতিবার বিশেষ পকসো আদালত ১১ বছরের পুরনো এই মামলার রায় ঘোষণা করেছে। ২০২৩ সালের মার্চে এই নৃশংস অপরাধের ঘটনা ঘটে। ঘটনার দিন নিজেদের ফ্ল্যাটেই ছিল শিশুটি। সে সকালের দিকে একতলায় ময়লা ফেলতে নামে। এরপর থেকেই আর তার কোনও খোঁজ পাওয়া যাচ্ছিল না। বাড়ির লোক খোঁজাখুঁজি করে না পেয়ে পুলিশে খবর দেয়। তদন্তে নেমে ওই আবাসনেরই অন্য একটি ফ্ল্যাট থেকে শিশুটির দেহ উদ্ধার করে পুলিশ। গ্যাস সিলিন্ডারের পাশে বস্তাবন্দি অবস্থায় শিশুটির দেহ পাওয়া যায়। তদন্তকারীদের অনুমান, বস্তাবন্দি করে শিশুটির দেহ অন্য কোথাও ফেলে আসার পরিকল্পনা করেছিল অপরাধী। তবে তার আগেই সে ধরা পড়ে যায়। আলিপুর আদালতে শুনানি চলার পর বৃহস্পতিবার কঠোরতম সাজা দিলেন বিচারক। এই অপরাধকে ‘বিরলের মধ্যে বিরলতম’ আখ্যা দিয়েছে আদালত।

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ

Latest Videos

শিশুটির পরিবারের সদস্যরা জানিয়েছেন, ঠিক সাড়ে ১১ বছর আগে ২০২৩ সালের ২৬ মার্চ এই নৃশংস অপরাধের ঘটনা ঘটে। শিশুটির পরিবারের পক্ষ থেকে যখন পুলিশে খবর দেওয়া হয়, তখন পুলিশ এই ঘটনাকে বিশেষ গুরুত্ব দেয়নি বলে অভিযোগ। পরে অবশ্য ঘটনার গুরুত্ব বুঝে তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে জানা যায়, শিশুটি যখন ময়লা ফেলে নিজেদের ফ্ল্যাটে ফিরছিল, সেই সময় অপরাধী শিশুটিকে ধরে নিয়ে জোর করে তার ফ্ল্যাটে নিয়ে যায়। এরপর সে শিশুটির উপর যৌন নির্যাতন চালায়। শিশুটি যাতে এই ঘটনার কথা কাউকে বলে না দিতে পারে, তার জন্য তাকে খুন করে অপরাধী। আদালত বলেছে, ‘এই ঘটনা বিরলের মধ্যে বিরলতম। সাত বছরের শিশু যার খেলা করার বয়স। নিজেকে বাঁচানোর সামর্থ্য তার ছিল না।’

আর জি কর আবহে কঠোর রায়

আর জি কর মেডিক্যাল কলেজে চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনার বিচার চেয়ে আন্দোলন চলছে। এরই মধ্যে তিলজলার ঘটনায় মৃত্যুদণ্ডের রায় আর জি করের ঘটনায় কঠোর সাজার আশা তৈরি করেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

যৌন নির্যাতনের অভিযোগে গ্রেফতার, জামিনের পর সেই নাবালিকাকেই মায়ের সামনে গুলি করে খুন

যৌন নির্যাতনের ভিডিও প্রকাশ্যে, দলের নেতাদের বিরুদ্ধেই চক্রান্তের অভিযোগ টিডিপি বিধায়কের

দিনের পর দিন মেয়ের উপর যৌন নির্যাতন চালাত বাবা! ঠাকুমাকে জানাতেই "ভয়" পেল নাবালিকা

Share this article
click me!

Latest Videos

বাধ্য হল বাংলাদেশ! ভারতে ঢুকল টন-টন Bangladesh-এর সুস্বাদু ইলিশ! দাম কত জানেন! | Ilish Fish | Hilsa
স্থায়ী BLC-র দাবিতে উতপ্ত Sundarbans-এর মৎস্যজীবীরা! চলল ব্যাঘ্র প্রকল্পের দফতরে তালা বিক্ষোভ
জলে ভাসছে ক্লাসরুম! একই ঘরে চলছে তিনটি ক্লাস! কবে মিলবে মুক্তি? | Nadia News Today
বেহাল নদীর বাঁধ! জলমগ্ন একাধিক এলাকা! পুজোর আগে দুর্যোগের থাবা South 24 Parganas | Weather News
আবারও থ্রেট কালচারের বিরুদ্ধে সরব জুনিয়ার ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | RG Kar Junior Doctors