‘মৃতদেহেরও চিকিৎসা হয়’, আরজি কর কাণ্ডের আবহে খবরে আরও এক হাসপাতালের দুর্নীতি

মৃতদেহের চিকিৎসা করে টাকা আত্মসাতের অভিযোগ এক হাসপাতালের বিরুদ্ধে। মৃতার দাদা দাবি করেন, মৃত্যুর পরেও ১৩ দিন ভেন্টিলেটরে রাখা হয়েছিল তাঁর বোনকে।

Sayanita Chakraborty | Published : Sep 21, 2024 6:53 AM IST / Updated: Sep 21 2024, 01:57 PM IST

আরজি কর কাণ্ডের আবহে আরও খবরে আরও এক হাসপাতালের কেলেঙ্কারি। মৃতার দাদা করলেন বিস্ফোরক দাবি। ‘মৃতদেহেরও চিকিৎসা হয়’ বলে জানালেন। কলকাতার এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ করেছেন তিনি। তিনি বলেন, গত ১০ ফেব্রুয়ারি রেনেসাঁ হাসপাতালে প্রয়াত হন তাঁর দিদি। তবে, হাসপাতাল কর্তৃপক্ষ বিভিন্ন অজুহাতে টাকা হাতিয়ে নেয় মৃতার পরিবারের তরফ থেকে। মৃতার দাদা বলেন, ‘ওরা ডেড বডির ট্রিটমেন্ট করে’।

তাঁর দাবি, রেনেসাঁ হাসপাতাল ১০ই ফেব্রুয়ারি ভোর তিনটে ২০ মিনিটে আমার বড়দিকে মৃত বলে ঘোষণা করে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ মেডিকেল রেকর্ডসে দেখাচ্ছে যে তারা রোগীর মৃত্যুর পরেও তার শীরে ইনজেকশন ও ওষুধ প্রয়োগ করেছে। ওই ব্যক্তি জানিয়েছেন যে তার মৃতা দিদি মূখ ও বধির ছিলেন।

Latest Videos

মৃতার দাদা বলেন, আমি এই সব কথা ক্লিনিক্যাল কমিশনের চিকিৎসকদের সামনে তুলে ধরি। তারপরেও হাসপাতাল কর্তৃপক্ষকে নো নেগ্লিজেন্স সার্টিফিকেট দেওয়া হয়। তবে আমার কাছে চিকিৎসা সংক্রান্ত সমস্ত নিথ ও রেকর্ড আছে।

তিনি আরও দাবি করেন যে, ইচ্ছাকৃতভাবে তার মৃতদেব ভেন্টিলেটরে রাখা হয় ১৩ দিন। জানা যায় যে, ওই মহিলাকে ১০ ফেব্রুয়ারি মৃত ঘোষণা করা হয়। এমনকী তিনি বলেন, ডাক্তার রঞ্জন কুমার শ্রীবাস্তব তাঁকে জেলে পাঠিয়েছে তার ক্ষমতার অপব্যবহার করে।

মৃতার দাদার দাবি, শুধু সন্দীপ ঘোষ নয়। রঞ্জন কুমার শ্রীবাস্তবের মতো অসংখ্য সন্দীপ ঘোষ লুকিয়ে আছে বিভিন্ন জায়গায়। এমন খবর আসে প্রকাশ্যে। সদ্য ভাইরাল হল এই খবর। আরও এক হাসপাতালের দুর্নীতি এল প্রকাশ্যে।

 

Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest
'উনি রুট জ্যাম করে মানুষকে ক্ষেপিয়ে গেছেন' Suvendu-কে পেয়ে মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরালেন স্থানীয়রা
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar