মুখ্যমন্ত্রী- জুনিয়র ডাক্তাররা বৈঠক দেড় ঘণ্টা পার, মমতার কালীঘাটের বাড়িতে কী জট কাটবে

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক শুরু হয়েছে। নির্ধারিত সময়ের প্রায় ২ ঘণ্টা পরে বৈঠক শুরু হয়। এই বৈঠকেই জট কাটবে বলে আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

Saborni Mitra | Published : Sep 16, 2024 2:21 PM IST / Updated: Sep 16 2024, 08:28 PM IST

অবশেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের কালীঘাটের বাড়িতে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক শুরু হল। নির্ধারিত সময়ের প্রায় ২ ঘণ্টা পরেই শুরু হল বৈঠক। বৈঠকে উপস্থিত রয়েছে মুখ্যসচিব মনোজ পন্থ। স্বরাষ্ট্র সচিব নন্দিনী চক্রবর্তী। জুনিয়র ডাক্তারদের ৩০ জন প্রতিনিধির সঙ্গে রয়েছেন দুই জন স্টেনোগ্রাফার। মমতা নিজের বাড়ির যে ঘরে বসে প্রাশসনিক কাজ করেন সেই ঘরেই হচ্ছে বৈঠক। এই বৈঠকেই জট কাটবে বলেও আশা প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সন্ধ্যে ৬টা ৪০ থেকে শুরু হয়েছে বৈঠত।  দেড় ঘণ্টারও বেশি সময় কেটে গেছে। এখনও চলছে আলোচনা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে কড়া নিরাপত্তা ও পরীক্ষা করেই ঢুকতে দেওয়া। স্বাস্থ্য ভবন থেকে বিধাননগর কমিশনারেট এসকট করে নিয়ে যায় কালীঘাটে। সেখানেও কড়া নিরাপত্তার ব্যবস্থা ছিল। যদিও আন্দোলনকারীরা স্বাস্থ্য ভবন থেকে কালীঘাট পর্যন্ত যাওয়ার সময় স্লোগান দিতে দিতে যান। কালীঘাটেও স্লোগান শোনা যায়।

Latest Videos

মেল পাল্টা মেল - প্রায় বেলা ১২টা থেকে স্নায়ুর লড়াইয়ের পর সন্ধ্যে ৬টার পরে কালীঘাটে বৈঠকে যাওয়ার কথা নিশ্চিত করেন জুনিয়র ডাক্তাররা। তবে য়াওয়ার আগে জুনিয়র ডাক্তাররা বলে যান তাঁরা তাদের পাঁচ দফা দাবিতে অনড় থাকবে। পাঁচ দফা দাবি নিয়েই আলোচনা করবে। পাশাপাশি বৈঠকের কার্যবিবরণী লেখা হবে। সেই কারণেই তাঁরা দুই জন স্টেনোগ্রাফারকেও সঙ্গে করে নিয়ে যায়। স্টেনোগ্রাফারকেও মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার অনুমতি দেওয়া হয়। তবে কালীঘাটে যাওয়ার আগে জুনিয়র ডাক্তাররা জানিয়ে গেছেন, তাঁরা সেখানে কোনও সিদ্ধান্ত নেবেন না। স্বাস্থ্য ভবনে ফিরে সকলের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হবে। তারপরে প্রয়োজনে আন্দোলন কোনপথে যাবে তা সিদ্ধান্ত করবেন নিজেদের মধ্যে বৈঠক করে।

এর আগে চারবার বৈঠকের তোড়জোড় করা হয়েছিল। নবান্নের মেলে বলা হয়েছিল এটাই শেষ চেষ্টা। পাল্টা ডাক্তাররা তাদের ওপর চাপ তৈরি করা হচ্ছে বলেও অভিযোগ করেন। অন্যদিকে মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি। তার আগে মমতা-জুনিয়র ডাক্তারদের বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

আরও এক হাসপাতালের 'দুর্নীতি কাণ্ড' ফাঁস! যা জানালেন Samik Bhattacharya | BJP Protest | Kolkata |
'আবার নবান্ন অভিযান হবে আর এই অভিযান ১৪ তলায় গিয়েই থামবে' হুঙ্কার Mithun Chakraborty-র
মহামিছিলে জনজোয়ার! 'আর্জি নয়, দাবী কর' রাজপথে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | RG Kar Protest Rally |
আমার স্বামী নির্যাতিতার বিচারের জন্য সবটাই করেছেন : Tala থানার প্রাক্তন OC'র স্ত্রী | RG Kar Case |
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |