নবান্ন, লালবাজার ও কালীঘাটে একদিনে অভিযান হবে- হুঁশিয়ারি শুভেন্দুর

রাজ্য পুলিশ গ্রেফতারকৃতের সংখ্যা ৯৪ জন। এই অত্যাচার সহ্য করবেনা পদ্ম শিবির। শুভেন্দুর হুঁশিয়ারি জানায় এক সঙ্গে নবান্ন, লালবাজার ও কালীঘাটে একদিন অভিযান হবে।

 

deblina dey | Published : Aug 28, 2024 8:03 AM IST

মঙ্গলবার মমতা সরকার রাজ্যের জনগণকে এই বনধে অংশ না নেওয়ার আহ্বান জানিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধান উপদেষ্টা আলাপন বন্দোপাধ্যায় বলেছেন, সরকার বুধবার কোনও বনধের অনুমতি দেবে না। এতে অংশগ্রহণ না করার জন্য আমরা জনগণের প্রতি আহ্বান জানাই। স্বাভাবিক জীবন যাতে বিঘ্নিত না হয় তার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নেবে।

এর মধ্যেই নবান্ন, লালবাজার ও কালীঘাটে একদিন অভিযান' করা হবে হুঁশিয়ারি জানিয়েছেন শুভেন্দু অধিকারী। মঙ্গলবারের নবান্ন অভিযানে পুলিশের অত্যাচারী ব্যবহার, বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে বহু মানুষ আহত হয়েছেন। নাবান্ন অভিযানে মোট ২২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কলকাতা পুলিশ একাই ১২৬ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ১০৩ জন পুরুষ এবং ২৩ জন মহিলা রয়েছে। রাজ্য পুলিশ গ্রেফতারকৃতের সংখ্যা ৯৪ জন। এই অত্যাচার সহ্য করবেনা পদ্ম শিবির। শুভেন্দুর হুঁশিয়ারি জানায় এক সঙ্গে নবান্ন, লালবাজার ও কালীঘাটে একদিন অভিযান হবে।

Latest Videos

বিজেপির ডাকা ১২ ঘণ্টার বাংলা বনধের মধ্যেই চলল গুলি। উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় চলল গুলি। সাত সকালে এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ল। সূত্রের খবর, এক ব্যক্তির কানে গুলি লেগেছে । ওই যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে পৌঁছেছেন অর্জুন সিংহ। ১২ ঘণ্টার বাংলা বন‍্ধের মধ্যে ভাটপাড়ায় কেন চলল গুলি? যুবকের পরিচয়ই বা কী, এখনও জানা যায়নি। অর্জুনের দাবি, গুলিবিদ্ধ যুবক বিজেপিরই কর্মী। তিনি একটি মিছিলে যোগ দিতে আসছিলেন। তখনই চলে গুলি। সাত রাউন্ড গুলি চলে। সঙ্গে ছোড়া হয় বোমাও। আহত হয়েছেন আরও একজন। প্রাক্তন সাংসদের দাবি, গুলিবিদ্ধ যুবকের রক্তবমি হচ্ছে, অবস্থা আশঙ্কাজনক।

কালিয়াগঞ্জে বিক্ষোভ

কালিয়াগঞ্জ শহরের সুকান্ত মোড় থেকে বিবেকানন্দ মোড় পর্যন্ত বুধবার সকালে মিছিল বের করে বিজেপি সমর্থকরা। বিবেকানন্দ মোড়ে কিছুক্ষণ রাস্তা অবরোধ করে রাখে তারা। তারা আগুন জ্বালিয়ে প্রতিবাদ জানায়। পুলিশ এসে তাদের সরিয়ে দেয়। তবে কয়েকটি বিক্ষিপ্ত স্থান ছাড়া কালিয়াগঞ্জ শহরের পরিস্থিতি এখনও স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুরো শহরে কড়া পুলিশি নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

 

Share this article
click me!

Latest Videos

ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড নামখানা! ভেঙে পড়েছে একাধিক বাড়ি ও দোকান | Heavy Rain in South Bengal
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
BJP Live: R G Kar-কাণ্ডের প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তৃণমূল' দেখুন কী বললেন Rahul Sinha | R G Kar Protest