বাংলাদেশের সাংসদ খুনে এবার নেপাল যোগ? কোমর বেঁধে নামলেন সিআইডির গোয়েন্দারা

বাংলাদেশ সাংসদ খুনে চাঞ্চল্যকর তথ্য। এই ঘটনার সঙ্গে এবার নেপাল যোগের প্রবল সম্ভাবনা। সূত্র মারফৎ জানা যাচ্ছে, তদন্তের জন্য এবার নেপাল যাচ্ছে সিআইডির বিশেষ দল।

Subhankar Das | Published : May 29, 2024 10:09 AM IST

বাংলাদেশ সাংসদ খুনে চাঞ্চল্যকর তথ্য। এই ঘটনার সঙ্গে এবার নেপাল যোগের প্রবল সম্ভাবনা। সূত্র মারফৎ জানা যাচ্ছে, তদন্তের জন্য এবার নেপাল যাচ্ছে সিআইডির বিশেষ দল।

ইতিমধ্যেই, এই ঘটনাকে কেন্দ্র করে তদন্ত এগোচ্ছে জোরকদমে। এবার তদন্তকারী আধিকারিকদের অনুমান, বাংলাদেশের সাংসদ আনোয়ারুল আজিম খুনের ঘটনায় মূল অভিযুক্ত আখতারুজ্জামান শাহিন সম্ভবত কলকাতা থেকে কাঠমান্ডু হয়ে পালিয়ে গেছেন। তবে তিনি কোথায় পালিয়েছেন, তা এখনও পরিষ্কার নয়। কিন্তু পুলিশ আধিকারিকদের অনুমান, অভিযুক্ত আখতারুজ্জামান সম্ভবত দুবাই কিংবা আমেরিকায় গিয়ে গা ঢাকা দিয়েছেন।

সাংসদ খুনের ঘটনায় ইতিমধ্যেই বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সামনে এসেছে। সবথেকে বড় বিষয় হল যে, এখনও পর্যন্ত সাংসদের দেহই খুঁজে পাওয়া যায়নি। তবে তাঁকে যে ফ্ল্যাটে খুন করা হয়েছে বলে অনুমান, সেই ফ্ল্যাটের সেপটিক ট্যাঙ্ক থেকে চুল এবং মাংসের টুকরো উদ্ধার করা হয়েছে। যদিও আদৌ তা আনোয়ারুল আজিমের কি না, তা জানার জন্য ডিএনএ পরীক্ষার ব্যবস্থা করেছেন গোয়েন্দারা। সেই জন্যই বাংলাদেশ থেকে কলকাতায় আসছেন তাঁর মেয়ে।

জানা যাচ্ছে যে, গত ২০১৮ সালে নিউটাউনের এই ফ্ল্যাটটি ভাড়া নেন আমেরিকানিবাসী আখতারুজ্জামান শাহিন। সিআইডি আধিকারিকদের অনুমান, ঘটনার দিন আনোয়ারুলকে ওই ফ্ল্যাটেই নিয়ে আসা হয়। আর তারপর খুন এবং প্রমাণ লোপাট। এদিকে এই ঘটনার পর থেকেই বেপাত্তা সেই আখতারুজ্জামান। খোঁজ চলছে তাঁর। তবে গোয়েন্দারা আশঙ্কা প্রকাশ করছেন, খুনের ঘটনার পরই সম্ভবত দেশ ছেড়ে পালিয়েছেন ঐ অভিযুক্ত।

তদন্তকারীদের অনুমান, প্রথমে কলকাতা থেকে নেপাল এবং তারপর সোজা দুবাই কিংবা আমেরিকাতে পালিয়ে যান আখতারুজ্জামান। কিন্তু আখতারুজ্জামান নেপালে ঠিক কোথায় ছিলেন এবং তারপর সেখান থেকে আদৌ অন্য কোথাও গেছিলেন কিনা, সেইসব প্রশ্নের উত্তর খুঁজতেই এবার নেপাল রওনা দিচ্ছে সিআইডির বিশেষ দল। সেইসঙ্গে, এই ঘটনায় আরও এক অভিযুক্ত সিয়াম নেপালে লুকিয়ে থাকতে পারেন বলে সিআইডির অনুমান।

অন্যদিকে, বাংলাদেশের ঝিনাইদহের সাংসদ আনোয়ারুল আজিম খুনের ঘটনায় তাঁর বাল্যবন্ধু আখতারুজ্জামান শাহিন সহ চার জনের বিরুদ্ধে ইতিমধ্যেই লুকআউট নোটিস জারি করেছে সিআইডি। এদিকে এই খুনের ঘটনায় বাংলাদেশের গোয়েন্দাপ্রধান হারুন উর রশিদের নেতৃত্বে একটি তদন্তকারী দল কলকাতায় এসে পৌঁছেছে। গত রবিবার, নিউটাউনের ফ্ল্যাটে যায় সেই তদন্তকারী দল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Kolkata Hawker Eviction: শহরজুড়ে হকার উচ্ছেদে পুলিশ, বুলডোজার দিয়ে ভাঙা হল দোকান
Birati News : শিশু চুরির 'শাস্তি' মা-বাবাকে, দু'দিন পরেও পেল না নিজের সন্তানকে
Daily Horoscope Live: ২৮ জুন শুক্রবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Malda News : পুলিশের জালে দুই মাস্টার মাইন্ড, উদ্ধার লক্ষ্যধিক টাকার মাদক দ্রব্য
রাশিফল ২৭ জুন : আজ লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ এই ৭ রাশির , আপনার রাশি মিলিয়ে দেখে নিন আজকের রাশিফল