অসুস্থ শরীরেই আর জি করের ঘটনার প্রতিবাদে মিছিলে মিঠুন চক্রবর্তী, চাইলেন বিচার

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে যখন সাধারণ মানুষ রাস্তায় নামছেন, তখন রাজনৈতিক নেতারাও বিক্ষোভে সামিল হচ্ছেন। দলীয় পতাকা ছাড়া মিছিলেও যোগ দিচ্ছেন রাজনৈতিক নেতারা।

Soumya Gangully | Published : Sep 11, 2024 4:44 PM IST / Updated: Sep 11 2024, 11:28 PM IST

কিছুদিন আগেই আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ঘটনা নিয়ে সরব হয়েছিলেন। এবার কলকাতায় মিছিলেও যোগ দিলেন বিজেপি নেতা, রাজ্যসভার প্রাক্তন সাংসদ তথা বলিউডের বিখ্যাত অভিনেতা মিঠুন চক্রবর্তী। বুধবার 'বিবেক জাগরণ যাত্রা'-য় যোগ দিলেন মিঠুন। ১৮৯৩ সালের ১১ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের শিকাগোতে বিশ্ব ধর্ম সম্মেলনে ভাষণ দেন স্বামী বিবেকানন্দ। সেই দিনকে স্মরণ করে বুধবার বিবেকানন্দর জন্মস্থান সিমলা স্ট্রিট থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয়। অসুস্থ শরীরেই মিছিলে যোগ দিলেন মিঠুন। কয়েকদিন আগেই তাঁর হাত ভেঙে গিয়েছে। তা সত্ত্বেও প্রতিবাদে সামিল হলেন মিঠুন। তিনি অবশ্য অসুস্থতার কারণে হাঁটতে পারেননি। হুডখোলা জিপে বসেই প্রতিবাদে সামিল হন এই তারকা।

মিঠুনের সঙ্গে মিছিলে চিকিৎসক কুণাল সরকার

Latest Videos

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে সরব হন প্রখ্যাত চিকিৎসক কুণাল সরকার। এর জন্য তাঁকে তলব করেছিল কলকাতা পুলিশ। এই চিকিৎসক বুধবার প্রতিবাদ মিছিলে যোগ দিলেন। এছাড়া তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সাংসদ বিক্রম সরকার, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ড. সুভাষ সরকার, শিক্ষক বিমল শঙ্কর নন্দকেও প্রতিবাদ মিছিলে দেখা গেল। এই প্রতিবাদ মিছিলের আহ্বায়ক ছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য স্মৃতিকুমার সরকার। বিকাল চারটে নাগাদ বিবেকানন্দর জন্মস্থান থেকে মিছিল শুরু হয়। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে নেতাজি সুভাষচন্দ্রের মূর্তির পাদদেশে পৌঁছে শেষ হয় মিছিল। এই মিছিলে যোগ দেওয়া প্রত্যেকেই বিচারের দাবিতে সরব হন।

কবে পাওয়া যাবে বিচার?

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার পর এক মাসেরও বেশি সময় কেটে গিয়েছে। এখনও এই ঘটনার কিনারা হয়নি। ফলে জনমানসে ক্ষোভ বাড়ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

আর জি কর আবহে সন্তোষ মিত্র স্কোয়্যারে দুর্গাপুজোর থিম কী? চমকের ইঙ্গিত সজল ঘোষের

হংকংয়ের পুরুষ নার্সের সঙ্গে অশালীন আচরণ সন্দীপ ঘোষের, ৭ বছরের পুরনো প্রতিবেদন নিয়ে নতুন করে বিতর্ক

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র