আর জি কর আবহে সন্তোষ মিত্র স্কোয়্যারে দুর্গাপুজোর থিম কী? চমকের ইঙ্গিত সজল ঘোষের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে যে আন্দোলন চলছে, তা দুর্গাপুজোর সময়ও দেখা যেতে পারে। এমনকী, দুর্গাপুজোর থিমেও প্রতিবাদ উঠে আসতে পারে।

Soumya Gangully | Published : Sep 11, 2024 2:07 PM IST / Updated: Sep 11 2024, 08:54 PM IST

কলকাতার অন্যতম বিখ্যাত দুর্গাপুজো সন্তোষ মিত্র স্কোয়্যারে এবার থিম হিসেবে দেখা যেতে পারে আর জি কর মেডিক্যাল কলেজের নৃংশস ঘটনার প্রতিবাদ। এমনই ইঙ্গিত দিলেন সন্তোষ মিত্র স্কোয়্যারে দুর্গাপুজোর আয়োজক সজল ঘোষ। তিনি জানিয়েছেন, এবার প্রতিবাদের উৎসব হবে। এবারের দুর্গাপুজোয় যে থিম ঘোষণা করা হয়েছিল, তাতে কিছু বদল আনা হচ্ছে বলেও ইঙ্গিত দিয়েছেন কলকাতা পুরসভার ৫০ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলর সজল। তিনি জানিয়েছেন, কয়েকদিনের মধ্যেই থিমে বদল আনার কথা ঘোষণা করা হবে। পূর্বঘোষিত থিম মার্কিন যুক্তরাষ্ট্রের বিখ্যাত শহর লাস ভেগাসের স্ফিয়ারের আদলে আলোর গোলক। এই আলোর গোলকের উপর নানারকম ছবি ও আলোর খেলা দেখা দেখা যাবে। মণ্ডপের ভিতরের থিম সায়েন্স সিটির স্পেস ওডেসির আদলে বহুমাত্রিক চলচ্চিত্র। পুরাণের দুর্গা-কাহিনি ও মহিমা নিয়ে চলচ্চিত্র প্রদর্শন করা হবে। তবে সাম্প্রতিক পরিস্থিতিতে এই থিমে বদল আসতে পারে।

অনুদান নিচ্ছে না সন্তোষ মিত্র স্কোয়্যার

Latest Videos

২০২৩ সালের দুর্গাপুজোয় রাজ্য সরকারের দেওয়া অনুদান প্রত্যাখ্যান করেছিল সন্তোষ মিত্র স্কোয়্যার দুর্গাপুুজো কমিটি। রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করেন সজল। এবারও রাজ্য সরকারের দেওয়া অনুদান নিচ্ছে না সন্তোষ মিত্র স্কোয়্যার দুর্গাপুুজো কমিটি। একইসঙ্গে প্রতিবাদ জানানো হচ্ছে।

পুজো করতে গিয়ে বাধার মুখে সজলরা

গতবার দুর্গাপুজোর সময় সন্তোষ মিত্র স্কোয়্যারে পুলিশের সঙ্গে আয়োজকদের সমস্যা হয়। এবার পুজো নিয়ে নানা শর্ত দিয়েছে পুলিশ। থিম নিয়ে সমস্যা হবে কি না এখনও স্পষ্ট নয়। তবে সজল স্পষ্ট করে দিয়েছেন, তাঁরা পুলিশের বাধার মুখে পিছু হঠতে নারাজ। প্রয়োজনে সংঘাতের পথেও যেতে তৈরি সন্তোষ মিত্র স্কোয়্যার দুর্গাপুুজো কমিটি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

হংকংয়ের পুরুষ নার্সের সঙ্গে অশালীন আচরণ সন্দীপ ঘোষের, ৭ বছরের পুরনো প্রতিবেদন নিয়ে নতুন করে বিতর্ক

আর জি করে মৃতার পোশাক নিয়ে পুলিশের বাজেয়াপ্ত জিনিসের তালিকা এবং ময়নাতদন্তের রিপোর্টে পরস্পর-বিরোধী তথ্য, ধন্দে সিবিআই

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today