উৎসবের মরশুমে শহরে জালনোটের ভাণ্ডারের সন্ধান পেল STF, পাচারে অভিযোগে গ্রেফতার ১

কলকাতা পুলিশ সূত্রের খবর আলফাজ শেখের বয়স ২৩ বছর। বাংলাদেশ সীমান্ত লাগোয়া মালদহের বৈষ্ণবনগরের মোহনপুরের বাসিন্দা। কলকাতা সূত্রের খবর, আলফাজের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫০০ টাকার প্রায় ২ হাজার ৪০০টি জালনোট।

 

Saborni Mitra | Published : Nov 9, 2023 11:10 AM IST

পাঁচ টাকার জাল নোটে ছেয়ে যাচ্ছে বাজার। উৎসবের মরশুমে প্রচুর জাল নোট পাচাপ হচ্ছে বলে আগেই অভিযোগ উঠেছিল। সেইমত তদন্তে নেমে কলকাতা পুলিশের এসটিএফ হাতেনাতে ধরা পড়ল একজন। ধৃত ব্যক্তি আলফাজ শেখ। ২৩ বছরের আলফাজ শেখকে নারকেলডাঙা থেকে গ্রেফতার করা হয়েছে।

কলকাতা পুলিশ সূত্রের খবর আলফাজ শেখের বয়স ২৩ বছর। বাংলাদেশ সীমান্ত লাগোয়া মালদহের বৈষ্ণবনগরের মোহনপুরের বাসিন্দা। কলকাতা সূত্রের খবর, আলফাজের কাছ থেকে উদ্ধার হয়েছে ৫০০ টাকার প্রায় ২ হাজার ৪০০টি জালনোট। সেই সমস্ত নোচ বাজেয়াপ্ত করা হয়েছে। ধৃতের কাছে এই জালনোট কোথা থেকে এল তা নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আলফাজের সঙ্গে আন্তর্দেশীয় কোনও পাচারচক্রের যোগাযোগ রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। ধৃতব্য়ক্তিকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়েছে।

এর আগে গত সেপ্টেম্বর মাসেই ইনেডগার্ডেন্সের কাছ থেকে ব্যগ ভর্তি জালনোট-সহ এক পাচারকাকীকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। সেই ব্যক্তিও মালদার বাসিন্দা ছিল। সেই সময় ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ৩০০টি জাল নোট। যার বাজারমূল ছিল প১ লক্ষেরও বেশি টাকা। কলকাতা থেকে উৎবরের মরশুমে পরপর জালনোট উদ্ধারের ঘটনায় উদ্বেগ বাড়ছে পুলিশের মধ্যে। একটি অংশের অনুমান কলাকাতাকে জালনোট পাচারের করিডোর করে কাজ করছে একদল পাচারকারী। এর সঙ্গে আন্তর্জাতিক পাচারচক্রে যোগাযোগ রয়েছে বলেও মনে করছে অনেকে।

আরও পড়ুনঃ

Vastu Tips:কর্মক্ষেত্রে উন্নতি চান? তাহলে এই ৫টি সহজ বাস্তু টিপস মেনে চলুন

Mamata Banerjee: বিজয় সম্মিলনীর মঞ্চ থেকে বাম-বিজেপিকে একযোগে আক্রমণ মমতার, টার্গেট মোদীও

চিনা রসুনের বিপদ! কলকাতা আর জেলার বাজারে দেদার বিক্রি হচ্ছে এই নিষিদ্ধ রসুন

 

Share this article
click me!