"চুনোপুঁটি থেকে রাঘব বোয়াল, সকলের নামের তালিকা দিয়েছি সিবিআইয়ের হাতে", সিজিও কমপ্লেক্স থেকে বেড়িয়ে জানালেন চিকিৎসকরা

সাংবাদিকদের জানান, স্বাস্থ্য খাতের সার্বিক দুর্নীতি নিয়ে গোয়েন্দাদের কাছে নামের তালিকা হস্তান্তর করেছেন তারা। এই তালিকায় সবার নাম রয়েছে বলে দাবি চিকিৎসকদের।

 

deblina dey | Published : Sep 1, 2024 6:26 AM IST / Updated: Sep 01 2024, 11:57 AM IST

আরজি করের ঘটনার জেরে সিজিও কমপ্লেক্সে ডাক পড়ে কয়েকজন চিকিৎসকের। সন্দেহভাজনদের তালিকা সিবিআইকে দিয়েছে তারা। বৈঠক শেষে সাংবাদিকদের উদ্দেশে চিকিৎসকরা বলেন, 'সিন্ডিকেটের বড় মাথার নাম নিয়ে এসেছি।' তারা কারা? একই কয়েক দিনে চিকিৎসকরাও নাম প্রকাশ্যে আনেন।

দীর্ঘ ২২ দিন পর ২০ হাজার চিকিৎসক রাজপথে। ১ সেপ্টেম্বরেই চিকিৎসকরা পশ্চিমবঙ্গ মেডিকেল কাউন্সিল থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত পদযাত্রা করেন। মিছিলের পর তারা সিবিআই আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। এরপর বেরিয়ে এসে সাংবাদিকদের জানান, স্বাস্থ্য খাতের সার্বিক দুর্নীতি নিয়ে গোয়েন্দাদের কাছে নামের তালিকা হস্তান্তর করেছেন তারা। এই তালিকায় সবার নাম রয়েছে বলে দাবি চিকিৎসকদের।

Latest Videos

তিলোত্তমার ঘটনাকে স্বাস্থ্যসেবায় দুর্নীতির পরোক্ষ প্রভাব বলেও মনে করেন চিকিৎসকরা। ধর্মঘটের জেরে চিকিৎসকদেরও দাবি বর্ধমান মেডিকেল না মেদিনীপুর মেডিকেল কলেজ! তারা সব জায়গায় বিপদে আছে। চিকিৎসকদের মতে, কারা এই সিন্ডিকেট' শুরু করেছে তা খুঁজে বের করতে হবে। তবেই কান টেনে মাথায় আসবে। তিলোত্তমা মামলার আসামিরাও এগিয়ে আসতে পারেন।

আন্দোলনরত চিকিৎসক বলেন, "বড় কাউকে বাঁচাতে, একের পর এক মিথ্যার পাহাড় গড়ে উঠছে। এখানে বড় থেকে ছোট পর্যন্ত দীর্ঘ তালিকা রয়েছে। যাদের দ্রুত তদন্ত প্রয়োজন তাদের চিহ্নিত করা হয়েছে।" আরেক চিকিৎসক বলেন, "এই নামগুলোর মধ্যে পুলিশ কমিশনার থেকে শুরু করে স্বাস্থ্য সচিব, মেডিকেল কাউন্সিলের সভাপতি, সহ-সভাপতি, সদস্যরা অন্তর্ভুক্ত রয়েছ। তারা কেন সারাদিন সেখানে ছিল তা আমরা বুঝতে পারিনি। আমরা এই সব নাম উল্লেখ করেছি। আমরা চাই। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হোক।"

Share this article
click me!

Latest Videos

দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case