Partha Chatterjee: পার্থ চট্টোপাধ্য়ায়ের জামিনের আবেদন খারিজ , হাজার টাকা জরিমানা আদালতের

বুধবার গ্রুপ সি-র নিয়োগ নিয়োগ দুর্নীতি মামলার শুনানি চলছিল আলিপুরে সিবিআই -এর বিশেষ আদালতে। সেখানে পার্থ চট্টোপাধ্য়ায় সহ বাকিদের ১১ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

 

Saborni Mitra | Published : Sep 27, 2023 1:24 PM IST

এবারও পুজোয় জেলবন্দি থাকতে হতে পারে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। পুজোয় ঘরে ফেরা না হতে পারে তাঁর। বুধবার সিবিআই বিশেষ আদালত প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। পাশাপাশি ১ হাজার টাকা জরিমানা করছে। আপাতত পার্থ চট্টোপাধ্যায় প্রেসিডেন্সি জেলে রয়েছেন। নিম্ন আদালতেও তাঁর বিরুদ্ধে মামলা চলছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ও সিবিআই তাঁর বিরুদ্ধে যে অভিযোগ করেছিল তারও শুনানি চলছে।

বুধবার গ্রুপ সি-র নিয়োগ নিয়োগ দুর্নীতি মামলার শুনানি চলছিল আলিপুরে সিবিআই -এর বিশেষ আদালতে। সেখানে পার্থ চট্টোপাধ্য়ায় সহ বাকিদের ১১ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। তারপরই পার্থ চট্টোপাধ্যায়কে ১ হাজার টাকা জরিমানা করা হয়। আদালতে সূত্রের খবর একই আবেদন বারবার করার জন্যই জরিমানা করা হয়েছে। পার্থ চট্টোপাধ্য়ায়ের হতে তাঁর আইনজীবী গ্রুপ সি মামলার সরকারি কপি নেওয়ার জন্য আবেদন জানিয়েছিলেন। তারই পরিপ্রেক্ষিতে এদিন পার্থকে হাজার টাকা জরিমানা করা হয়েছ। এই কপি চেয়ে এর আগেও পার্থ আদালতে আবেদন জানিয়েছিলেন। আগেও তা খারিজ হয়ে গিয়েছিল।

ন্যাকড়াই আব্রু! আড়াই ঘণ্টা সাহায্য চেয়ে রাস্তায় ঘুরল ১২ বছরের ধর্ষিতা নাবালিকা

সূত্রের খবর গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলা পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে সিবিআই। তাতে বলা হয়েছে পার্থই এই মামলায় অন্যতম অভিযুক্ত। কিন্তু রাজ্যপালের অনুমোদন না থাকায় পার্থির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেনি আদালত।

MODI AT Science City: রোবটের হাতে এক কাপ চা খেলেন মোদী, জানালেন সায়েন্স সিটি দর্শনের অভিজ্ঞতা- দেখুন ভিডিও

অন্যদিকে গ্রুপ সি নিয়োগ দুর্নীতি মামলার চার্জশিটে পার্থ চট্টোপাধ্যেয়ের নামের অনুমোদন দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তারপরই গ্রুপ সি মামলা আদালতে ওঠে। তখনই পার্থর আইনজীবী চার্জশিটের সরকারি কপির জন্য আবেদন জানান। সেই কারণে ক্ষুব্ধ আদালত পার্থটে ১ হাজার টাকা জরিমানা করে।

New Discover: পৃথিবীর বুকে লুকিয়ে থাকা নতুন মহাদেশের সন্ধান বিজ্ঞানীদের, অষ্টম মহাদেশ ভাঙল অনেক রেকর্ড

নিয়োগ দুর্নীতি মামলা ও আর্থিক তছরুপের অভিযোগে ২০২২ সালের জুলাই মাসে পার্থ চট্টোপাধ্য়ায়কে গ্রেফতার করেছিল ইডি। ২৩ জুলাই গ্রেফতার করা হয়। তার ১৩ মাস পরে আদালতে জামিনের আর্জি জানিয়ে আবেদন করেছিলেন পার্থ। কলকাতা হাইকোর্ট পার্থর জামিনের আবেদন নাকচ করে দেয়।

Read more Articles on
Share this article
click me!