সপ্তাহের শুরুতেই নাগালে মাংসের দাম, সোমবার কতয় বিকোচ্ছে চিকেন ও মাটন? জানুন

সাধারণ মানুষের নাগালে পাঁঠার মাংসের দামও। তবে আকাশ ছোঁয়া দাম মাছের বাজারে। রুই থেকে চিংড়ি, পাবদা চড়ছে সবেরই দাম।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 5:17 AM IST

সপ্তাহের শুরুতে স্বস্তি দিচ্ছে মাংসের দাম। সোমবার বিশেষ বাড়ল না মুরগির মাংসের দাম। অন্যদিকে শীতের শুরু থেকেই স্বস্তি দিচ্ছে সবজির দাম। তবে বেশ কয়েকদিনের মতো আজও বাজারে আম জনতার হাত পুড়ছে মাছের বাজারে। সপ্তাহের শুরুতেই বিশেষ বাড়ল না মুরগির মাংসের দাম। অন্যদিকে কয়েকদিন আগেই ৭ টাকা থেকে বেড়ে ডিমের দাম দাঁড়িয়েছে সাড়ে সাত টাকায়। সাধারণ মানুষের নাগালে পাঁঠার মাংসের দামও। তবে আকাশ ছোঁয়া দাম মাছের বাজারে। রুই থেকে চিংড়ি, পাবদা চড়ছে সবেরই দাম।

সোমবার বাজারে দাম চড়ল মাছের। অন্যদিকে স্বস্তি দিচ্ছে মাংসের দাম। আজ চিকেনের দাম দাঁড়াল ১৮৫ টাকা থেকে ২০০ টাকা কেজিতে। গোটা মুরগি বিকোচ্ছে ১৩৫ থেকে ১৪২ টাকা কেজিতে। আবার মাটনের দাম দাঁড়াল ৬৯০ থেকে ৭৫০ টাকা কেজিতে। অন্যদিকে আকাশ ছোঁয়া দাম মাছের। রুই, কাতলা বিকোচ্ছে ২০০ টাকার উপর। আবার কই, চিংড়ি পাবদা ছুঁয়েছে ৩০০-৪০০ টাকা। দাম বেড়েছে ডিমেরও। দু'দিন আগেই ডিমের দাম সাত টাকা থেকে বেড়ে সাড়ে সাত টাকায় দাঁড়িয়েছে।

আজ কতয় বিকোচ্ছে মাংস?

অন্যদিকে স্বস্তি দিচ্ছে সবজির দামও। ১০ থেকে ১৫ টাকার মধ্যে মিলছে ফুলকপি বাঁধাকপি। মটরশুটিও ৫০ টাকা কেজি। গাজর ৪০ টাকা কেজি। টমেটো, বরবটি ১০ টাকা আঁটি।

আরও পড়ুন - 

ভ্যালেন্টাইন্স ডে-এর আগে আচমকাই পারদ পতন, এক ধাক্কায় ১৫ ডিগ্রির ঘরে নামল শহরের তাপমাত্রা

ডিএ বিক্ষোভের জেরে বন্ধ হতে চলেছে রাজ্য সরকারি অফিসের কাজ? বড় ঘোষণা সংগ্রামী যৌথ মঞ্চের

বইমেলা উপলক্ষ্যে চলবে বাড়তি মেট্রো, কমবে দুই মেট্রোর মাঝের ব্যবধানও

Share this article
click me!