পরিকল্পনা করেই নওশাদ সিদ্দিকিকে ধাক্কা মারা হয়েছে, সংগ্রামী যৌথ মঞ্চের পক্ষ থেকে এফআইআর কলকাতা পুলিশে

প্রতিশ্রুতি মতই শনিবার মহার্ঘ্যভাতার দাবিতে অনশনতরদের মঞ্চে উপস্থিত হয়েছিলেন আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি।

Web Desk - ANB | Published : Mar 18, 2023 3:48 PM IST

ডিএ মঞ্চে ধাক্কা ভাঙরের আইএসএফ বিধায়ক নওসাদ সিদ্দিকিকে। ঘটনায় শনিবার উত্তাল রাজ্য রাজনীতি। ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছে সরকারি কর্মীদের সংগ্রামী যৌথ মঞ্চ। ইতিমধ্যেই তাঁদের পক্ষ থেকে কলকাতা পুলিশে একটি এফআইআরও করা হয়েছে। কিন্তু কেন কোনও অজ্ঞাতপরিচয় ব্যক্তি ভাঙরের বিধায়কের গায়ে হাত দিলেন সে বিষয়ও জল্পনা শুরু হয়েছে। বিধায়কেরও সন্দেহ পরিকল্পনা করেই পাঠানো হয়েছে তাঁকে। তবে ঘটনায় বিচলিত নন তিনি। ডিএ আন্দোলনকারীদের মঞ্চে ষড়যন্ত্র করেই তাঁর গায়ে হাত তোলা হয়েছে। এই প্রসঙ্গে তিনি বললেন,'কোনও পরিকল্পনা করেই পাঠানো হয়েছে। ঘটনার তদন্তে দায়িত্ব পুলিশের। শান্তিপূর্ণ আন্দোলনে বিঘ্ন ঘটাতে কারা তাঁকে পাঠিয়েছে পুলিশ খুঁজে বের করুক।'

প্রতিশ্রুতি মতই শনিবার মহার্ঘ্যভাতার দাবিতে অনশনতরদের মঞ্চে উপস্থিত হয়েছিলেন আইএসএফ নেতা তথা ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি মঞ্চে উপস্থিত হয়ে রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন। পাশাপাশি একদিনের প্রতীকী অনশনও রাখেন। সরকারি কর্মীদের পাশে থাকার বার্তা দেন তিনি। সেই সময়ই মঞ্চের দিকে এগিয়ে আসেন এক ব্যক্তি। তিনি নওশাদের সঙ্গে কথাও বলেন। তারপরই তাঁর ওপর চড়াও হন। একটি ভিডিও ফুটেটে স্পষ্ট দেখা যাচ্ছে নওসাদকে তিনি রীতিমত ধাক্কা মারছেন। পরিস্থিতি যখন বেসামল হয়ে ওঠে তখনই মঞ্চের দিকে এগিয়ে আসেন আন্দোলনকারী সরকারী কর্মীরা। তারাই আক্রমকারীরকে পাকড়াও করে। এই ঘটনায় রীতিমত উত্তেজনা ছড়ায় ধর্নামঞ্চে।

অন্যদিকে নওশাদ সিদ্দিকি জানিয়েছেন আন্দোলনকারীদের মধ্যে থেকে কেউ তাঁর ওপর হামলা চালায়নি। যে ব্যক্তি এসেছিল সে সম্পর্ণ অজ্ঞাতপরিচয় ব্যক্তি। নওশাদের আশঙ্কা আন্দোলন বানচাল করতেই এজাতীয় পদক্ষেপ করা হচ্ছে। তবে তিনি জানিয়েছেন এই হামলার পরেই তিনি রাজ্যের সরকারি কর্মীদের পাশে দাঁড়াবেন। তিনি তাদের আন্দোলনের সঙ্গেই থাকবেন।

উল্লেখ্য শনিবার ৫১ দিনে পড়ল ডিএ ধর্নামঞ্চের অবস্থান। ৩৭ দিনে পড়ল অনশন-আন্দোলন। শনিবার অনশন মঞ্চে অসুস্থ হয় পড়লেন আরও এক অনশনকারী। বকেয়া ডিএ ও কেন্দ্রীয় হারে ডিএ-এর দাবিতে আজ ৫১ দিন ধরে শহীদ মিনারের নীচে চলছে অবস্থান আন্দোলন। চলছে অনশনও। শনিবার ধর্নামঞ্চেই অসুস্থ হয় পড়লেন সমরেন্দ্রনাথ রায় নামের এক অনশনকারী। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় নিকটবর্তী হাসপাতালে। অন্যদিকে আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা দিয়ে শনিবার দিনভর শহিদ মিনারের নীচে অনশনে বসলেন ভাঙড়ের আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি। এদিন সকাল ১০টা থেকে রাজ্যজুড়ে চলে গণ অনশন কর্মসূচি। পাশাপাশি আজ থেকেই ডিজিটাল স্ট্রাইকও ঘোষণা করেন আন্দোলনকারীরা। অর্থাৎ নির্ধারিত সময়ের বাইরে ব্যক্তিগত মোবাইল বা ল্যাপটপেও ডেটা খরচ করে আর কোনও কাজ করবেন না তাঁরা। এই ডিজিটাল স্ট্রাইকের কথা অবশ্য আগেই জানিয়েছিলেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন - 

ডিএ ধর্নামঞ্চে আক্রান্ত নওশাদ সিদ্দিকে, 'সংখ্যালঘুদের জন্য কি করেছ'- প্রশ্ন করে ধাক্কা বিধায়ককে

৩৭ দিনে পা দিল ডিএ-এর দাবিতে অনশন-আন্দোলন, শনিবার ধর্নামঞ্চে অসুস্থ আরও এক

পঞ্চায়েত নির্বাচনের আগে নতুন করে ঘুটি সাজাচ্ছে ঘাসফুল শিবির, নতুন করে জেলাভিত্তির দায়িত্ব বন্টন তৃণমূলের

Share this article
click me!