চিনার পার্কের একটি গোডাউনে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন

আবাসনের বাইরে থাকা একটি স্কুটিতেও আগুন ধরে যায় বলে সূত্র মারফত জানা যাচ্ছে। তবে ঠিক কীভাবে এই আগুন লাগল সেবিষয় এখনও স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

Web Desk - ANB | Published : Feb 16, 2023 4:15 PM IST

চিনার পার্কের একটি সোফার গোডাউনে বিধ্বংসী আগুন। বৃহস্পতিবার বিকেলে এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাজুড়ে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। জানা যাচ্ছে আবাসনের নিচের একটি গোডাউনে লাগে আগুন। মালপত্র ভর্তি থাকায় সহজেই আগুন ছড়িয়ে পড়ে। গোডাউনের ভেতরের যাবতীয় মালপত্র পুড়ে গিয়েছে বলেও জানা যাচ্ছে। এমনকী আবাসনের বাইরে থাকা একটি স্কুটিতেও আগুন ধরে যায় বলে সূত্র মারফত জানা যাচ্ছে। তবে ঠিক কীভাবে এই আগুন লাগল সেবিষয় এখনও স্পষ্টভাবে কিছু জানা যায়নি।

বৃহস্পতিবার বিকেলে চিনারপার্ক এড়িয়ার একটি সোফার গোডাউনে আগুন ধরে যাওয়াকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়। আগুন নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। কয়েক ঘন্টার চেষ্টায় বহু কষ্টে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। অগ্নিকাণ্ডের জেরে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। জানা যাচ্ছে স্থানীয় বাসিন্দারাই প্রথম অগুল লক্ষ করেন। কিছুক্ষণের মধ্যে ছড়িয়ে পড়ে আগুন। আবাসনের গেটে ও গোডাউনের বাইরের জায়গায় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। সোফার গোডাউনে প্রচুর দাহ্য পদার্থ থাকার কারণেই এত দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে ব্যস্ত দিনে অগ্নিকাণ্ডের জেরে ভিআইপি নিউটাউন সংযোগকারী রাস্তায় তীব্র যানজট তৈরি হয়। পুলিশ সূত্রে জানা যাচ্ছে শর্ট সার্কিটের কারণেই মূলত আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আগুন নজরে আসতেই সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। দমকলের পাঁচ ইঞ্জিনের প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আসে আগুন। তবে খবর দেওয়ার পরও দমকল আসতে খানিকটা দেরি করেছিল বলেই অভিযোগ স্থানীয়দের। গোডাউনের উপর আবাসনের অন্যান্য বাড়িগুলোতে থাকা লোকজনেরাও আটকে পড়েন। দমকলের সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনতে সাহায্য করেন দমকল কর্মীরাও।

আরও পড়ুন - 

ত্রিপুরা নির্বাচন ২০২৩: বিক্ষিপ্ত ঘটনার মধ্যেও ৮১ শতাংশের বেশি ভোটগ্রহণ

ভোট চেয়ে বিপাকে বিজেপি-কংগ্রেস, শুক্রবারের মধ্যে জবাব চেয়ে নোটিশ নির্পাচন কমিশনের

'এ তো তারিখ পে তারিখ-এর মতো', আদালতে সিবিআই-এর ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন পার্থর আইনজীবী

Share this article
click me!