সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত বিশাল মিছিল চিকিৎসকদের, বিচারের দাবিতে অনড়

আর জি কর কাণ্ডের প্রতিবাদে ফের পথে চিকিৎসকরা। বুধবার, সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মিছিলের ডাক দেন তারা।

Subhankar Das | Published : Aug 21, 2024 10:31 AM IST / Updated: Aug 21 2024, 05:24 PM IST

আর জি কর কাণ্ডের প্রতিবাদে ফের পথে চিকিৎসকরা। বুধবার, সিজিও কমপ্লেক্স থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মিছিলের ডাক দেন তারা।

প্রসঙ্গত, আর জি কর (RG Kar) কাণ্ডের পুরো তদন্তভার এখন সিবিআই-এর (CBI) হাতে। আর এরই মাঝে ফের একবার বিচারের দাবিতে রাস্তায় নামলেন চিকিৎসকরা। বুধবার, আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের চিকিৎসকরা সল্টলেকের সিবিআই দফতর থেকে স্বাস্থ্য ভবন পর্যন্ত মিছিলের ডাক দেন। এই মিছিলে যেতে আহ্বান করা হয় সকলকেই।

Latest Videos

আর এই মিছিলকে কেন্দ্র করে সকাল ১১টা থেকেই সিবিআই দফতরের সামনে জমায়েত হতে শুরু করেন জুনিয়র চিকিৎসকেরা। শুধুমাত্র তারাই নন, বহু সিনিয়র চিকিৎসকও এদিন এই মিছিলে যোগ দেন। ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্টের ডাকা এই কর্মসূচিকে সমর্থন জানায় জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস সংগঠনও।

অন্যদিকে, এই মিছিলকে কেন্দ্র করে সিজিও কমপ্লেক্সের বাইরে নিরাপত্তা অনেকটাই বাড়িয়ে দেওয়া হয়। তবে মিছিল থামেনি। এদিন মিছিলে আন্দোলনকারীদের হাতে ছিল পোস্টার এবং ব্যানার। সেই পোস্টারে লেখা ছিল ‘বিচার চাই’। বহু চিকিৎসক পড়ুয়ারাও এদিন এই মিছিলে যোগ দেওয়ার জন্য সিজিও কমপ্লেক্সের বাইরে ভিড় করেন। সেইসঙ্গে, সকলের মুখে ছিল একটাই স্লোগান।

আরও পড়ুনঃ 

মৃতদেহ নিয়ে ব্যবসা করতেন সন্দীপ ঘোষ? আর জি কর হত্যাকাণ্ড নিয়ে বিস্ফোরক তথ্য

উল্লেখ্য, সন্দীপ ঘোষকে আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষের পদ থেকে সরিয়ে দেওয়ার পর, সেই জায়গায় আসেন ডাঃ সুহৃতা পাল। কিন্তু আর জি করের আন্দোলনকারী চিকিৎসকরা দাবি করেছেন, এখনও পর্যন্ত সুহৃতাকে হাসপাতালেই দেখা যায়নি। তাই বুধবারের মিছিল থেকে আন্দোলনকারীদের হাতে ‘নিখোঁজ অধ্যক্ষ’লেখা পোস্টারও দেখা গেছে।

জানা যাচ্ছে, আরজি কর মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ সুহৃতা পালের পদত্যাগের দাবিও তুলছেন তারা। অভিযোগ, নিরাপত্তা সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে অধ্যক্ষের সঙ্গে দেখাই করা যাচ্ছে না। কারণ, তিনি আর জি করে আসছেনই না।

এরপর মিছিল স্বাস্থ্য ভবনে পৌঁছনোর পর আধিকারিকদের সঙ্গে কথা বলতে ভিতরে যায় চিকিৎসকদের এক প্রতিনিধি দল। সেই দলে আর জি কর মেডিক্যাল কলেজের প্রতিনিধিরাই বেশি সংখ্যায় ছিলেন। অন্যান্য মেডিক্যাল কলেজের কয়েকজনও ছিলেন সেই প্রতিনিধি দলে।

প্রতিনিধি দল ভিতরে ঢুকে যাওয়ার পর, বাকি চিকিৎসকরা স্বাস্থ্য ভবনের বাইরেই অবস্থানে বসেন। স্বাস্থ্য-শিক্ষা অধিকর্তার কাছে চিকিৎসকরা ডেপুটেশন জমা দেবেন বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ

কোথায়! আর জি কর কাণ্ডের পর থেকেই উধাও দুই পিজিটি, চিকিৎসক হত্যা রহস্যে নয়া মোড়?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |