রাস্তা থেকে ধরে নিয়ে যাওয়ার পরেই গ্রেফতার, সিবিআই-এর জালে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ

আর জি কর মেডিক্যাল কলেজের নৃশংস ঘটনায় শুরু থেকেই তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের সন্দেহজনক ভূমিকা দেখা যাচ্ছিল। এবার সদ্য প্রাক্তন অধ্যক্ষকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Soumya Gangully | Published : Aug 16, 2024 11:01 AM IST / Updated: Aug 16 2024, 05:32 PM IST

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনায় প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করল সিবিআই। শুক্রবার দুপুরে রাস্তা থেকেই নিজেদের গাড়িতে সন্দীপকে তুলে নিয়ে সিজিও কমপ্লেক্সে যান সিবিআই আধিকারিকরা। তখনই বোঝা গিয়েছিল, আর জি করের প্রাক্তন অধ্যক্ষককে গ্রেফতার বা আটক করা হতে পারে। এরপর জানা গেল, সন্দীপকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দেওয়ার নোটিস পাঠিয়েছিল সিবিআই। কিন্তু নিরাপত্তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ। তিনি পুলিশের নিরাপত্তা চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। যদিও তাঁর আবেদনের ভিত্তিতে কোনও নির্দেশ দেয়নি আদালত। এরই মধ্যে গ্রেফতার হলেন সন্দীপ।

আর জি করের ঘটনায় তৎপর সিবিআই

Latest Videos

শুক্রবারই সন্দীপকে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলেছিল সিবিআই। কিন্তু গ্রেফতারির আশঙ্কায় আগাম জামিনের আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ। যদিও আদালত তাঁর সেই আর্জি মঞ্জুর করেনি। এরপর যখন আদালত থেকে বেরিয়ে অন্য জায়গায় যাচ্ছিলেন সন্দীপ, সেই সময় সল্টলেকের রাস্তা থেকে তাঁকে নিজেদের গাড়িতে তুলে নেন সিবিআই আধিকারিকরা। এরপর তাঁকে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। এর আগে এই মামলায় এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। এবার ঘটনার সময় আর জি কর মেডিক্যাল কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্বে থাকা সন্দীপকে গ্রেফতার করল সিবিআই। ফলে এই মামলা চাঞ্চল্যকর মোড় নিল।

সন্দীপের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

সন্দীপের বিরুদ্ধে একাধিক গুরুতর অভিযোগ উঠেছে। কিন্তু কোনওবারই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। সন্দীপ যে অত্যন্ত প্রভাবশালী, তা শুক্রবার কলকাতা হাইকোর্টও বলেছে। কিন্তু এবার এহেন প্রভাবশালীই গ্রেফতার হওয়ায় এই মামলা অন্যদিকে মোড় নিল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

'কলকাতা পুলিশের লজ্জিত হওয়া উচিত,' আর জি করের ঘটনায় তোপ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের

RG Kar Incident: আর জি কর হামলার ঘটনায় সরাসরি তৃণমূল যোগ প্রমাণিত! ‘ভুল’ স্বীকার কাউন্সিলর ঘনিষ্ঠের

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today