এদিন থেকেই ভোল বদলে যাবে, বৃষ্টি কমে গিয়ে উঠবে রোদ! আবহাওয়ার নয়া আপডেট জেনে নিন

সক্রিয় রয়েছে মৌসুমী বায়ু। যার জেরে ভারী বৃষ্টি চলছে জেলায় জেলায়। সেই রেশ ধরেই শুক্রবার সারাদিনই ভোগাচ্ছে বৃষ্টি। কিন্তু নয়া আপডেটে জানা গিয়েছে কবে থেকে কমবে বৃষ্টি।

Parna Sengupta | Published : Aug 2, 2024 10:30 AM IST / Updated: Aug 02 2024, 04:01 PM IST

110

রোদের দেখা নেই। আকাশের মুখ সারাদিনই গোমড়া। দুই বঙ্গ মিলিয়েই কয়েকটি জেলায় ভারী বৃষ্টির (Rainfall) পূর্বাভাস দেওয়া হয়েছে। বৃষ্টি আপাতত ঝোড়ো ব্যাটিং চালাচ্ছে।

210

গত কয়েক সপ্তাহ ধরে উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টি হয়েছে। এখন দক্ষিণবঙ্গেও (South Bengal Weather) ভালো রকমের বৃষ্টি চলছে। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী কয়েকদিন এমন আবহাওয়া থাকবে। আগামী কয়েকদিন বৃষ্টিতে ভিজবে কোন কোন জেলা?

310

আগামী ক’দিন কেমন থাকবে আবহাওয়া? জানা গেল নয়া আপডেট। বর্তমানে পাঞ্জাব এবং রাজস্থানে ঘূর্ণাবর্ত রয়েছে। বিহার এবং উত্তরপ্রদেশ থেকে পশ্চিমবঙ্গ অবধি দু’টি অক্ষরেখা।

410

সেই সঙ্গেই দক্ষিণ পশ্চিম মৌসুমি অক্ষরেখা বাংলার ওপর থেকে বঙ্গোপসাগর অবধি বিস্তৃত। এর ফলেই রাজ্যের আবহাওয়ার এই অবস্থা বলে জানা যাচ্ছে। আগামী ক’দিনও দক্ষিণবঙ্গে (South Bengal) বৃষ্টি চলবে বলে পূর্বাভাস।

510

বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় লাগাতার বৃষ্টি হয়েছে। শুক্রবার সেই পরিমাণ কিছুটা কমতে পারে বলে খবর।

610

হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, আজ দক্ষিণের প্রত্যেক জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে পুরুলিয়া, বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টি হতে পারে।

710

অন্যদিকে আবার দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গে গত কয়েক দিন ধরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলছে। রবিবার থেকে সেই পরিমাণ বাড়তে পারে বলে জানা যাচ্ছে।

810

শনিবার অবধি আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। বাকি ৫ জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

910

বাংলার পাশাপাশি আগামী দু’দিনে ঝাড়খণ্ড, বিহার, গুজরাট, মধ্যপ্রদেশ, কেরল, তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং কর্ণাটকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

1010

সেই সঙ্গেই উত্তরাখণ্ড, গোয়া, হরিয়ানা, বিদর্ভ, জম্মু-কাশ্মীর সহ উত্তর-পূর্ব ভারতের বেশ কয়েকটি রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos