সোমবার থেকেই ভোল বদলে যাবে আবহাওয়ার! বিরাট আপডেট দিল আবহাওয়া দফতর

শনিবার পর্যন্ত সেভাবে বৃষ্টির দেখা পাওয়া যায় নি। ফলে তাপমাত্রার পারদ তরতড়িয়ে বাড়তে শুরু করেছিল। রবিবার থেকে শুরু হয়েছে বিক্ষিপ্ত বৃষ্টি। তবে আবহাওয়া দফতর বলছে ভোল বদলে যাবে সোমবার থেকে। জানেন কি হতে চলেছে

Parna Sengupta | Published : Aug 18, 2024 2:04 PM IST

110

আবহাওয়া দপ্তরের তরফ থেকে একটি নিম্নচাপের কারণে ভারী বৃষ্টির পূর্বাভাস দিল রাজ্যের জেলাগুলির জন্য। চলুন দেখে নেওয়া যাক কোন কোন জেলার ক্ষেত্রে এমন বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

210

মূলত বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যে নিম্নচাপটি সাগরে ফুঁসতে শুরু করেছে। আর এর প্রভাবেই আবহাওয়ায় বদল রবিবার থেকে বদল আসতে শুরু করেছে এবং সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

310

ভারী বৃষ্টির পূর্বাভাসের পাশাপাশি সমুদ্র উত্তাল হবে বলেও জানানো হয়েছে, পরিস্থিতির কথা মাথায় রেখে সমুদ্র নিয়েও সতর্কতা জারি করা হয়েছে।

410

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী রবিবার এবং সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর এই পরিস্থিতির কথা মাথায় রেখে দক্ষিণবঙ্গের চার জেলার জন্য কমলা সর্তকতা এবং বাকি জেলাগুলির জন্য হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

510

এর পাশাপাশি আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলায় জেলায় দুর্যোগ চলবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর মূলত আগামী মঙ্গলবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করেছে।

610

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস যেমন রয়েছে, ঠিক সেই রকমই রবিবার হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

710

সোমবার দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

810

অন্যদিকে মঙ্গলবার পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলার কোন কোন অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, পশ্চিম বর্ধমান ও মুর্শিদাবাদ জেলায়।

910

অন্যদিকে উত্তরবঙ্গে আগামী শুক্রবার পর্যন্ত বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি ধরনের, কোন কোন জায়গায় ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

1010

১৮ থেকে ২১ আগস্ট পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস মূলত পাহাড়ি এলাকাগুলির জন্য সবচেয়ে বেশি দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos