বড়দিনের আগে অতিরিক্ত যাত্রী চাপ সামলাতে স্পেশাল ট্রেন, পূর্বরেলের হাওড়া ডিভিশনের বিশেষ ব্যবস্থা

এই সময় শীতকালীন ছুটি পড়ে যাওয়ায় অনেকেই ছোটখাট ভ্রমণের সিদ্ধান্ত নেন। সেই যাত্রী চাপ যাতে সামলানো যায়, তার কথা মাথায় রেখেই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে।

Parna Sengupta | Published : Dec 23, 2023 7:05 AM IST

ক্রিসমাস বা বড়দিন উপলক্ষ্যে বহু মানুষ কলকাতার বাইরে যেমন বর্ধমান, আরামবাগ, তারকেশ্বর ইত্যাদি জায়গা থেকে বেড়াতে যান। এই বিষয়টির কথা মাথায় রেখে আগামিকাল অর্থাৎ ২৪শে ডিসেম্বর তারিখে হাওড়া ডিভিশন থেকে স্পেশাল ইএমইউ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল। এই সময় শীতকালীন ছুটি পড়ে যাওয়ায় অনেকেই ছোটখাট ভ্রমণের সিদ্ধান্ত নেন। সেই যাত্রী চাপ যাতে সামলানো যায়, তার কথা মাথায় রেখেই অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে।

জেনে নিন কোথা থেকে কখন চলবে এই ট্রেনগুলি

গোঘাট - হাওড়া ইএমইউ স্পেশাল ট্রেনটি সকাল ৫ টা ১০ মিনিটে গোঘাট স্টেশন থেকে ছেড়ে সকাল ৭ টা ৪০ মিনিটে হাওড়া স্টেশনে পৌঁছাবে। পুনরায় ট্রেনটি বিকেল ৫টা ৩৫ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছেড়ে গোঘাট স্টেশনে পৌঁছাবে রাত ৮টা ৫ মিনিটে।

অপর একটি ইএমইউ স্পেশাল ট্রেন সকাল ৫টা ২০ মিনিটে বর্ধমান স্টেশন থেকে ছেড়ে হাওড়া পৌঁছাবে সকাল ৭ টা ৪০ মিনিটে। পুনরায় স্পেশাল ট্রেনটি হাওড়া স্টেশন থেকে বিকেল ৫ টা ১৫ মিনিটে ছেড়ে বর্ধমান স্টেশনে পৌঁছাবে সন্ধ্যে ৭ টা ৪০ মিনিটে।

অন্যদিকে কাটোয়া-হাওড়া-কাটোয়া ইএমইউ স্পেশাল ট্রেন কাটোয়া থেকে সকাল ৫টা ২০ মিনিটে ছেড়ে হাওড়া পৌঁছবে সকাল ৮টা ৩০ মিনিটে। পুনরায় স্পেশাল ট্রেনটি হাওড়া থেকে বিকেল ৫টা ২০ মিনিটে ছেড়ে কাটোয়া পৌঁছবে রাত ৮ টা ৩০ মিনিটে।

এছাড়াও, টেট পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে আগামী ২৪শে ডিসেম্বর রবিবার সকাল ১০টা পর্যন্ত সপ্তাহের অন্যান্য দিনের মতোই ইএমইউ ট্রেন চালানো হবে। এদিকে, পৌষমেলা উপলক্ষে পর্যটকদের ভিড় সামলাতে বিশেষ ট্রেন চালানোর কথা ঘোষণা করল পূর্ব রেল। ২৫ থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে এই বিশেষ ট্রেন। শুক্রবার একটি প্রেস বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। রেলের এমন উদ্যোগে খুশি বোলপুর-শান্তিনিকেতনের বাসিন্দা থেকে শুরু করে ব্যবসায়ীরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!