ICC World Cup 2023: ভারতের ম্যাচ দেখে বাড়ি ফেরার চিন্তা আর নয়, রবিবার অতিরিক্ত মেট্রো পরিষেবার কথা ঘোষণা করল মেট্রোরেল কর্তৃপক্ষ

ম্যাচ দেখে ফেরার সময় স্বাভাবিকভাবেই ট্রাফিক জ্যামে পড়তে হবে সাধারণ মানুষকে। পাশাপাশি অত রাতে বাড়ি ফেরাও এক ঝক্কির ব্যাপার। তবে এবার সেই চিন্তা থেকেও মুক্তি দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

Ishanee Dhar | Published : Nov 4, 2023 6:59 AM IST

বিশ্বকাপ জ্বরে ভুগছে বাংলা। একে ছুটির দিন তার উপর ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ, তাও আবার কলকাতার বুকেই। সব মিলিয়ে মেগা ইভেন্টে জমজমাট রবিবারের ইডেন। হাইভোল্টেজ এই ম্যাচে টিকিটের চাহিদা প্রথম থেকেই তুঙ্গে ছিল। রবিবার যে ইডেন কানায় কানায় ভর্তি থাকবে তাই নিয়ে কোনও সন্দেহ নেই। তবে হাউজফুল হলেও কোনও এখনও কমছে না টিকিটের চাহিদা। বিশ্বকাপের ময়দানে ভারতের পারফর্ম্যান্স চাক্ষুস করার সুযোগ ছাড়তে নারাজ ভক্তরা। এই পরিস্থিতিতে রবিবারে রাস্তার অবস্থাও যে খুব ভালো থাকবে না তা আর বলার অপেক্ষা রাখে না। ম্যাচ দেখে ফেরার সময় স্বাভাবিকভাবেই ট্রাফিক জ্যামে পড়তে হবে সাধারণ মানুষকে। পাশাপাশি অত রাতে বাড়ি ফেরাও এক ঝক্কির ব্যাপার। তবে এবার সেই চিন্তা থেকেও মুক্তি দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। রবিবার ভারতের ম্যাচ দেখে বাড়ি ফেরার জন্য অতিরিক্ত মেট্রো চালানো হবে বলে জানাল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার অতিরিক্ত মেট্রো পরিষেবা শহরে

রবিবার কলকাতার ইডেন গার্ডেনস স্টেডিয়ামে হতে চলেছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার খেলা। টানটান উত্তেজনার এই ম্যাচ শুরু হবে দুপুর ২টো নাগাদ। খেলা শেষ হতে হতে বেশ রাত হবে বলেই মনে করা হচ্ছে। তবে বাড়ি ফেরার চিন্তায় অর্ধেক ম্যাচ দেখে উঠে আসার দরকার নেই। দর্শকদের সুবিধার্থে বিশেষ পরিষেবা ঘোষণা করল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। মেট্রো রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে এই অতিরিক্ত পরিষেবার কথা।

কোন রুটে চলবে মেট্রো?

মেট্রো কর্তৃপক্ষের বিজ্ঞপ্তি থেকে জানা যাচ্ছে, রবিবার উত্তর-দক্ষিণ শাখায় স্পেশাল মেট্রো চালানো হবে। এসপ্ল্যানেড থেকে কবি সুভাষ ও এসপ্ল্যানেড থেকে থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে স্পেশাল মেট্রো।

কতক্ষণ চলবে মেট্রো?

ভারতের ম্যাচের কথা মাথায় রেখে মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, রবিবার রাত পৌনে ১১টায় এসপ্ল্যানেড থেকে একটি মেট্রো যাবে দক্ষিণেশ্বর। এই মেট্রো দক্ষিনেশ্বর পৌঁছবে রাত ১১টা ১৮ মিনিটে। অন্যদিকে আর একটি মেট্রো একই সময় ছাড়বে এসপ্ল্যানেড থেকে, যাবে কবি সুভাষ পর্যন্ত। যা পৌঁছবে রাত ১১টা ১৮ মিনিটে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!