মঙ্গলের সকালে লিলুয়ার কাছে লাইনচ্যুত লোকাল, ব্যস্ত সময়ে চরম দুর্ভোগে যাত্রীরা

সপ্তাহের দ্বিতীয় দিনেই ট্রেন বিভ্রাট। লিলুয়া স্টেশনের কাছে লাইনচ্যুত হল একটি লোকাল ট্রেন। অফিস টাইমে ব্যাপক সমস্যায় যাত্রীরা।

Subhankar Das | Published : May 28, 2024 8:58 AM IST

সপ্তাহের দ্বিতীয় দিনেই ট্রেন বিভ্রাট। লিলুয়া স্টেশনের কাছে লাইনচ্যুত হল একটি লোকাল ট্রেন। অফিস টাইমে ব্যাপক সমস্যায় যাত্রীরা।

অফিস যাওয়ার সময় কার্যত বিপাকে রেলযাত্রীরা। মঙ্গলবার সকালে লিলুয়া স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে যায় একটি লোকাল ট্রেন। যদিও ট্রেনটি ফাঁকা ছিল, তাই বড়সড় কোনও বিপদ ঘটেনি। কিন্তু এই ঘটনার জেরে হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে।

Latest Videos

সপ্তাহের দ্বিতীয় দিন মানেই তুমুল ব্যস্ততা। অফিস যাওয়ার তাড়া এবং স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের ভিড়, তারই মাঝে এই দুর্ভোগ। এদিন সকালে শেওড়াফুলি স্টেশন থেকে একটি ফাঁকা লোকাল ট্রেন ছেড়ে যাচ্ছিল হাওড়ার দিকে। ঠিক লিলুয়া স্টেশনের কাছে আসতেই আচমকা ঘটে যায় এই দুর্ঘটনা। ট্রেনটি আসছিল ডাউন মেন লাইন দিয়ে। আর সেটির ট্র্যাক বদলে যাওয়ার কথা ছিল রিভার্স লাইনে।

কিন্তু বাস্তবে সেটি ঘটেনি। আর যার জেরেই দুর্ঘটনার স্বীকার ট্রেনটি। সকাল ৭টা ১০ মিনিট নাগাদ লোকাল ট্রেনটির একটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। আর যার ফলে পুরোপুরি বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। একের পর এক স্টেশনে দাঁড়িয়ে যায় অন্যান্য লোকাল ট্রেনগুলি। ব্যস্ত সময়ে কার্যত নাভিশ্বাস উঠে যায় যাত্রীদের।

সঙ্গে সঙ্গেই রেলের পক্ষ থেকে শুরু হয় উদ্ধার কাজ। দ্রুত পাঠানো হয় একটি বিশেষ ট্রেন। পূর্বরেলের তরফে জানা যাচ্ছে, খুব তাড়াতাড়ি পরিষেবা স্বাভাবিক করা হবে। এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, “দ্রুত গতিতে আমরা পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছি। ঠিক কি কারণে এই দুর্ঘটনা ঘটল, তার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। যাত্রী এবং রেলকর্মীদের সুরক্ষা আমাদের কাছে সবার আগে অগ্রাধিকার পাবে।”

শোনা যাচ্ছে, এই ট্রেনটিতে কোনও গার্ডই ছিল না। যদিও রেলের তরফ থেকে হাওড়ার ডিআরএম জানিয়েছেন, তার সঙ্গে দুর্ঘটনার কোনও সম্পর্ক নেই। এদিকে এই ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছে যান রেলের আধিকারিক এবং ইঞ্জিনিয়াররা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা