মূত্রের সঙ্গে বেরিয়ে যাচ্ছে রক্ত, ধর্মতলার ধর্নামঞ্চে অসুস্থ অনুষ্টুপতে গ্রিন করিডোর করে ভর্তি করা হল মেডিক্যালে

গত ৫ অক্টোবর থেকে ধর্মতলার ধর্নামঞ্চে যে ৫ চিকিৎসক আমরণ অনশন শুরু করেছিলেন তাদের মধ্যেই ছিলেন অনুষ্টুপ।

 

Saborni Mitra | Published : Oct 13, 2024 4:36 AM IST / Updated: Oct 13 2024, 11:50 AM IST

অনিকেত, অলোকের পর এবার অসুস্থ অনুষ্টুপ মুখোপাধ্যায়। ভর্তি করা হয়েছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। শনিবার সন্ধ্যে থেকেই অসুস্থ বোধ করছিলেন তিনি। পেটে যন্ত্রণা শুরু হয়। তারপরই অনুষ্টুপের শারীরিক পরীক্ষা হয়। দেওয়া হয় ওষুধ। কিন্তু স্বাভাবিক হয়নিষ পরিস্থিতি আরও খারাপ হয়। শেষ পর্যন্ত রাত ১১টার পরে গ্রিন করিডোর করে অনুষ্টুপকে নিয়ে যাওয়া হয় কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অনুষ্টুপ রয়েছেন সিসিইউতে। অনুষ্টপের মল দিয়েও রক্ত পড়ছে বলে আশঙ্কা চিকিৎসকদের। রবিবারই মেডিক্যাল চেকআপ হবে।

 

Latest Videos

অনুষ্টুপের চিকিৎসার জন্য ৮ সদস্যের একটি মেডিক্যাল টিমও তৈরি করা হয়েছে। চিকিৎসক দলে থাকা, সৌমিত্র ঘোষ জানিয়েছেন, অনুষ্টুপের শারীরিক অবস্থা স্থিতিশীল, তবে এখনও সংকট মুক্ত নন। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

গত ৫ অক্টোবর থেকে ধর্মতলার ধর্নামঞ্চে যে ৫ চিকিৎসক আমরণ অনশন শুরু করেছিলেন তাদের মধ্যেই ছিলেন অনুষ্টুপ। টানা সাত দিন অনশন চালিয়ে গিয়ে তিনি অসুস্থ হয়ে পড়েন অনুষ্টুপ। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন অনুষ্টুপের মুত্রের সঙ্গে রক্তও বার হচ্ছে। পেটে ব্যাথা রয়েছে। তাই দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। যদিও অনুষ্টুপ অনশন মঞ্চ ছাড়তে রাজি হননি। কিন্তু জুনিয়র ডাক্তাররাই সিদ্ধান্ত নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করেন।

এর আগে ধর্মতলার ধর্নামঞ্চেই অসুস্থ হয়ে পড়েন জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তিনি আরজি কর হাসপাতালে চিকিৎসাধীন। তারপরপই অসুস্থ হয়ে পড়েন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়র চিকিৎসক অলোক বর্মা। তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। নবমীর রাতে অসুস্থ হয়ে পড়েন অনুষ্টুপ। যদিও গতকালই ধর্মতলার ধর্নামঞ্চে আরও দুই জুনিয়র ডাক্তার অনশনে যোগ দিয়েছেন।
আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'সরকার টম এন্ড জেরি খেলছে' বিস্ফোরক মহিলা চিকিৎসক | RG Kar Doctors Hunger Strike News | Bangla News
ডাক্তারদের 'শিরদাঁড়া'কে ভয় মমতার! 'অসুস্থ হলেও সোজা থাকবে শিরদাঁড়া' বার্তা ডাক্তারদের | RG Kar News
Durga Puja 2024 Live: দশমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
Durga Puja 2024 Live: মহাঅষ্টমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
একটানা ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের | Doctors on Strike | RG Kar Protest |