অনশনের আজ ১৪ দিন, অনশনকারীদের সমর্থনে সোদপুর থেকে ধর্মতলা ন্যায়বিচার যাত্রা, জেনে নিন কবে

১৪ দিন ধরে অনশনরত জুনিয়র ডাক্তাররা। ১০ দফা দাবি পূরণের লক্ষ্যে শনিবার ন্যায় বিচার যাত্রার ডাক দিয়েছে জুনিয়র ডক্টরস ফ্রন্ট। অনশন চলাকালে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কয়েকজন জুনিয়র ডাক্তার।

Sayanita Chakraborty | Published : Oct 18, 2024 8:06 AM IST / Updated: Oct 18 2024, 01:37 PM IST

112

এখনও চলছে অনশন। আজ অনশনের ১৪ দিন। ১০ দফা দাবি নিয়ে অনশন শুরু করেছিলেন জুনিয়র ডাক্তাররা। সেই দাবি এখনও মেনে নেননি মুখ্যমন্ত্রী। তাই চলছে অনশন।

212

অনশন করতে গিয়ে অসুস্থ হয়েছেন ৬ জন জুনিয়র ডাক্তার। হাসপাতালে ভর্তি হয়েছেন তাঁরা। তাদের মধ্যে কাল ছাড়া পেয়েছেন একজন। 

312

এদিকে অনশন এখনও চালিয়ে যাচ্ছেন স্নিগ্ধা হাজরা, অর্ণব বন্দ্যোপাধ্যায় ও সায়ন্তনী ঘোষ হাজরা। পরে যোগ দেন আলোলিকা ঘোড়ুই, পরিচয় পাণ্ডা, স্পন্দন চৌধুরী, রুমেলিকা কুমার।

412

এই অনশনের মাঝে একাধিক কর্মসূচি নিয়েছেন জুনিয়র ডাক্তাররা। কখনও তাদের দেখা গিয়েছে প্রতিবাদ মিছিল করতে তো কখনও করেছেন অভয়া পরিক্রমা।

512

এবার ফের এক নয়া কর্মসূচির কথা ঘোষণা করা হল জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে। শনিবার ১৯ অক্টোবর হবে ন্যায় বিচার যাত্রা।

612

সোদপুর থেকে ধর্মতলা নির্যাতিতা মৃতা চিকিৎসকরে বাড়ি থেকে ধর্মতলা অনশন মঞ্চ পর্যন্ত হবে যাত্রা। রাজ্যে সমস্ত স্তরের মানুষকে ন্যায় বিচারের যাত্রায় আহ্বান জানানো হয়েছে জুনিয়র ডক্টরস ফ্রন্টের পক্ষ থেকে।

712

১০ দফা দাবি নিয়ে অনশন করছেন তাঁরা। যে দাবির মধ্যে আছে, চিকিৎসকের ধর্ষণ ও খুনের মামলার ন্যায় বিচার থেকে আরও অনেক কিছু।

812

তালিকায় আছে রাজ্যের সমস্ত হাসপাতাল ও মেডিক্যাল কলেজে কেন্দ্রীয় রেফারাল ব্যবস্থা চালু করতে হবে, অক্ষমতা ও দুর্নীতির দায়ে স্বাস্থ্যমন্ত্রককে নিতে হবে অবং স্বাস্থ্য সচিবের পদত্যাগ।

912

তালিকায় আছে, ডিজিটাল বেড ভ্যাকান্সি মনিটর চালু করা, টাস্ক ফোর্স গঠন, সিসিটিভি লাগানো হাসপাতালে, অন কল রুম ও বাথরুমের সঙ্গে হেল্পলাইন নম্বর ও প্যানিক বোতামের ব্যবস্থা করা।

1012

থ্রেট কালচার বন্ধ ও ডাক্তার-নার্স-স্বাস্থ্যকর্মীদের শূন্যপদ পূরণ করা এবং সব মেডিক্যাল কলেজে ছাত্রসংসদ নির্বাচন করা। এরই সঙ্গে যে সকল দুর্নীতির অভিযোগ উঠেছে তার দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা উল্লিখিত আছে।

1112

এই সকল দাবির প্রতি এখনও কোনও পদক্ষেপ নিচ্ছেন না মুখ্যমন্ত্রী। সেই কারণে ফের হবে প্রতিবাদ মিছিল।

1212

শনিবার অর্থাৎ ১৯ অক্টোবর অনশনকারীদের সমর্থনে হবে ন্যায় বিচার যাত্রা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos