কিঞ্জল থেকে কমলেশ্বর এবং সৃজিত থেকে শ্রীলেখা, আর জি কর কাণ্ডে প্রতিবাদে বিশিষ্টরা

ভয়াবহ ঘটনা রাজ্যের অন্যতম সেরা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। ‘আর জি কর’ হাসপাতালের সেমিনার রুম থেকে অর্ধনগ্ন অবস্থায় উদ্ধার তরুণী জুনিয়র চিকিৎসকের দেহ।

Subhankar Das | Published : Aug 10, 2024 7:15 AM IST / Updated: Aug 10 2024, 01:48 PM IST

ভয়াবহ ঘটনা রাজ্যের অন্যতম সেরা মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে। ‘আর জি কর’ হাসপাতালের সেমিনার রুম থেকে অর্ধনগ্ন অবস্থায় উদ্ধার তরুণী জুনিয়র চিকিৎসকের দেহ। পোশাক অবিন্যস্ত এবং তাঁর দেহে একাধিক আঘাতের প্রমাণ মিলেছে। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টের ইঙ্গিত অনুযায়ী, ধর্ষণ করেই খুন করা হয়েছে ঐ তরুণীকে।

আর এরপরই রাজ্যের একাধিক হাসাপাতালে প্রতিবাদে নেমেছেন চিকিৎসকরা। গোটা সোশ্যাল মিডিয়া জুড়ে চলছে প্রতিবাদ, ‘আর জি কর মেডিক্যাল কলেজ বিচার চাই।’দোষীদের শাস্তির দাবি জানাচ্ছেন সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি সবাই।

Latest Videos

উল্লেখ্য, প্রথম থেকেই এই বিষয়ে সরব কিঞ্জল নন্দ। যিনি নিজে পেশায় একজন ডাক্তার এবং সেইসঙ্গে অভিনয়ও করেন। কিঞ্জল নিজে আর জি কর হাসপাতালের একজন চিকিৎসক। এই ঘটনার পর প্রতিবাদ জানিয়ে তিনি মোমবাতি মিছিলের ডাক দেন। নিজের সোশ্যাল মিডিয়াতে কিঞ্জল লেখেন “উই ওয়ান্ট জাস্টিস।” নিজেও শামিল হন প্রতিবাদে।

অন্যদিকে, চিকিৎসক এবং চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় নিজের সোশ্যাল মিডিয়াতে প্রতিবাদ জানিয়ে লেখেন, “আর জি করে ঘটনা নজিরবিহীন, মর্মান্তিক এবং ভয়াবহ। শহরের প্রথম শ্রেণীর কলেজ-হাসপাতালে ডাক্তারদের নিরাপত্তা দিতে পারছি না আমরা! এই মৃত্যু, অবমাননা আর অনিরাপত্তা নিয়ে কথা না বলে পারলাম না। এর নিরপেক্ষ বিচার চাই। অপরাধীকে খুঁজে বের করে তাকে কঠিনতম শাস্তি দিতে হবে। এর আগেও সরকারি ও বেসরকারি হাসপাতালে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অনেক অপমান, নিগ্রহ সহ্য করতে হয়েছে। এবার সেটা চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। এর আশু প্রতিকার দাবি করছি।”

অপরদিকে, এই ঘটনার বিচার চেয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় লিখেছেন, “আমার শহর কুন্ঠিত বড়, ক্ষমা করো তুমি মেয়ে, পুরুষ বলেই গাইছি এ গান, শুধু মার্জনা চেয়ে...” অভিনেত্রী শ্রীলেখা মিত্রের কথায়, “এটা ধর্ষণ এবং খুন! এই ঘটনাকে আত্মহত্যা বলে মূর্খামি করা হচ্ছে? যে বা যারা এই ঘটনার সঙ্গে জড়িত, তাদের সকলকে বরখাস্ত করা হোক। একটি নারকীয় ঘটনা। অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। মৃতার পরিবার যেন বিচার পায়।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |
কর্মবিরতি অব্যাহত! ‘ভয়ের পরিবেশ’ দূর করার দাবিতে অনড় জুনিয়র চিকিৎসকরা | RG Kar Protest
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News