Weather Update: বর্ষা নাকি এসে গিয়েছে! কিন্তু গরম কমবে কবে? কবে হবে বৃষ্টি, দেখে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

আবহাওয়া দফতর জানাচ্ছে দক্ষিণে আগামী কয়েক দিনে আবার তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বর্ষা ঢুকবে, তা এখনও নিশ্চিত নয়। তবে সোমবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়।

Parna Sengupta | Published : Jun 3, 2024 6:32 AM IST

গত ৩১ মে বর্ষা ঢুকেছে উত্তরবঙ্গে। দক্ষিণে বর্ষা প্রবেশের সময় জুনের দ্বিতীয় সপ্তাহ। উত্তরে বর্ষা ঢুকে পড়ায় মনে করা হয়েছিল সময়ের আগেই বর্ষা ঢুকবে দক্ষিণবঙ্গেও। কিন্তু তা হচ্ছে না। আপাতত বর্ষা উত্তরেই আটকে আছে। যে কারণে গত কয়েক দিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গুমোট হয়ে আছে আবহাওয়া। তাহলে কবে দক্ষিণবঙ্গ কবে পাবে শান্তির স্বাদ!

আবহাওয়া দফতর জানাচ্ছে দক্ষিণে আগামী কয়েক দিনে আবার তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কবে বর্ষা ঢুকবে, তা এখনও নিশ্চিত নয়। তবে সোমবার বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বর্ষার আগে কলকাতা সহ গোটা রাজ্যের বিক্ষিপ্তভাবে ঝড় বৃষ্টি হবে। তাতে সাময়িক তাপমাত্রার পারদ নামবে। কিন্তু স্বস্তি দীর্ঘস্থায়ী হবে না।

Latest Videos

বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টি চলতে পারে। কলকাতা-সহ সর্বত্রই বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। তবে বৃহস্পতিবার থেকে সব জেলায় শুকনো আবহাওয়া থাকবে। কিছুটা বাড়বে তাপমাত্রাও। দক্ষিণবঙ্গে দু’দিন পর থেকেই তাপমাত্রা বাড়তে পারে আরও দুই থেকে তিন ডিগ্রি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News