কবে থেকে চালু হবে হাওড়া থেকে সল্টলেক মেট্রো? বড় আপডেট মেট্রো কর্তার , দেখে নিন আর কদিন ধৈর্য রাখতে হবে

ইস্ট-ওয়েস্ট মেট্রোর বউবাজার অংশের কাজ কবে শেষ হবে এবং এসপ্ল্যানেড-শিয়ালদহ মেট্রো সংযোগ কবে চালু হবে সেই নিয়ে প্রশ্ন উঠেছে। মেট্রোর জেনারেল ম্যানেজার জানিয়েছেন, ২০২৫ সালের শুরুতে বউবাজারের কাজ শেষ হবে এবং শিয়ালদহ-এসপ্ল্যানেড মেট্রো চালু হবে। 

Sayanita Chakraborty | Published : Oct 18, 2024 11:26 AM IST / Updated: Oct 18 2024, 05:20 PM IST

110

ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের অধীন বউবাজার অংশে কাজ কবে শেষ হবে এবং এসপ্ল্যানেড-শিয়ালদহ কবে জোড়া হবে এই নিয়ে বহুদিন ধরে প্রশ্ন রয়েছে সকলের মনে।

210

এই কাজ আদৌ সম্পূর্ণ করা যাবে কি না, তা নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়েছিল। এই নিয়ে শুক্রবার মেট্রো ভবনে সাংবাদিক বৈঠক কলকাতা মেট্রোর সর্বময় শীর্ষকর্তা এই জেনারেল ম্যানেজার স্পষ্ট করলেন।

310

বলা হয়েছে, জটিলতার কারণেই আমি কোনও নির্দিষ্ট দিনের ঘোষণা করতে পারব না প্রকল্প কবে চালুর বিষয়ে। আমরা শিয়ালদহ থেকে এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের জুড়ে দেওয়ার কাজ অত্যন্ত সাবধানতার সঙ্গে করছি।

410

তিনি আরও বলেন, পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণের মধ্যে রয়েছে। কিন্তু বারবার যেভাবে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তাতে এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয় এই প্রকল্পের কাজ কবে শেষ হবে এবং কবে সম্পূর্ণভাবে মেট্রো চালু হবে সেক্টর ফাইভ থেকে হাওড়া ময়দান।

510

তিন থেকে চারবার সমস্যা তৈরি হয়েছে বউবাজার অংশে মেট্রো প্রকল্পের কাজ নিয়ে। তারপর যুদ্ধকালীন তৎপরতায় অনেকটাই কাজ শেষ করা গিয়েছে বলে মেট্রোর আধিকারিকরা ইতিমধ্যেই জানিয়েছেন।

610

তবে, ভূগর্ভের অনেক অংশের কাজ বাকি আছে এখনও। সেই কাজ করতে গিয়ে ইঞ্জিনিয়াররা সমস্যায় পড়ছেন। অনেক ধোঁয়াশা তৈরি হচ্ছে।

710

মেট্রোর জেনারেল ম্যানেজার জানান, ২০২৫ সালের শুরুতে বউবাজার এলাকার ভূগর্ভের কাজ শেষ হয়ে তা শিয়ালদহ থেকে এসপ্ল্যানেড জুড়ে যাবে।

810

জানা গিয়েছে, বউবাজার এলাকায় কাজ করতে গিয়ে বারে বারে সমস্যায় পড়েন ইঞ্জিনিয়াররা যে কারণে কাজ দেরি হচ্ছে।

910

সে যাই হোক, ২০২৫ সালের শুরুতে কাজ শেষ হওয়ার খবরে আনন্দিত সকলে। শীঘ্রই এই কাজ শেষ হবে বলে আশা রাখছেন সকলে।

1010

তেমনই আগামী বছর মেট্রো পরিষেবা চালু হতে পারে বলে আশাবাদী সাধারণ মানুষ।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos