ফের চালু হল পরিষেবা, ২১ ঘণ্টা বন্ধ থাকার পর কলকাতা এয়ারপোর্ট থেকে উড়ল বিমান

ঘূর্ণিঝড় রেমালের জেরে ২১ ঘণ্টা বন্ধ ছিল কলকাতা বিমানবন্দর। অবশেষে চালু হল বিমান পরিষেবা। দীর্ঘক্ষণ বন্ধ থাকার পর, সোমবার সকালে ফের বিমান উড়ল কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে।

Subhankar Das | Published : May 27, 2024 7:40 AM IST

ঘূর্ণিঝড় রেমালের জেরে ২১ ঘণ্টা বন্ধ ছিল কলকাতা বিমানবন্দর। অবশেষে চালু হল বিমান পরিষেবা। দীর্ঘক্ষণ বন্ধ থাকার পর, সোমবার সকালে ফের বিমান উড়ল কলকাতার নেতাজী সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে।

ঘূর্ণিঝড় রেমালের দাপট সামলাতে, রবিবার দুপুর ১২টা থেকেই কলকাতা বিমানবন্দরে সমস্ত পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। সোমবার সকাল ৯টা নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে প্রথম বিমানটি রানওয়ে দিয়ে উড়ে যায়। কলকাতা থেকে পোর্ট-ব্লেয়ারর উদ্দ্যশ্যে রওনা দেয় ইন্ডিগোর যাত্রীবাহী বিমানটি। অন্যদিকে, সকাল ৯টা ৫০ মিনিট নাগাদ গুয়াহাটি থেকে কলকাতায় এসে নামে আরেকটি বিমান।

কলকাতা বিমানবন্দর সূত্রে জানা যাচ্ছে, বিমান পরিষেবা চালু হলেও তা এখনই পুরোপুরিভাবে স্বাভাবিক হয়নি। আরও কিছুটা সময় লাগবে। তার মূল কারণ, সেই ‘রেমাল’। ঘূর্ণিঝড় আছড়ে পড়ার পর শক্তি হয়ত কিছুটা হারিয়েছে। কিন্তু আফটার শক হিসেবে আকাশে এখনও দুর্যোগের ঘনঘটা। সোমবার সকাল থেকে টানা বৃষ্টি চলছে কলকাতায়। আবহাওয়া মোটেই ভালো নয়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, কলকাতা এবং পার্শ্ববর্তী জেলাগুলিতে সোমবার দুপুর পর্যন্ত দুর্যোগ চলার সম্ভাবনা রয়েছে। কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে এবং সেইসঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। সাময়িক ভাবে দমকা হাওয়ার বেগ পৌঁছে যেতে পারে ৮০ কিলোমিটার পর্যন্তও।

রবিবার, দুপুর ১২টা ১৬ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দর থেকে শেষ বিমানটি ছাড়ে। তারপর থেকে বন্ধ ছিল পরিষেবা। শেষপর্যন্ত, সোমবার সকাল থেকে আবার চালু হল বিমান পরিষেবা। গোটা দিন প্রায় বন্ধ ছিল এই আন্তর্জাতিক বিমানবন্দর।

তবে আবহাওয়া খারাপ থাকার কারণে, স্বাভাবিক ছন্দে ফিরতে আরও কিছুটা সময় লাগবে। অন্যদিকে, কলকাতা মেট্রো পরিষেবাও এই দুর্যোগের কারণে ব্যাহত হয়েছে। সবমিলিয়ে, গোটা রাজ্যজুড়েই বেশ উদ্বেগজনক পরিস্থতি তৈরি হয়েছে। এখন দেখার বিষয় এটিই যে, দুর্যোগ কাটিয়ে আবার কবে থেকে সবটা স্বাভাবিক হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari Live : সাংবাদিকদের মুখোমুখি শুভেন্দু অধিকারী, কী অভিযোগ ? দেখুন
Suvendu Adhikari : 'উচ্চমাধ্যমিক পাশ করে MBA লিখত' কাকে বললেন শুভেন্দু অধিকারী?
খেল শুরু শুভেন্দুর! 'তৃণমূলের প্রদীপটা নিভবে, তাই শেষবার জ্বলে উঠেছে' মন্তব্য Suvendu Adhikari
রাশিফল ২৭ জুন : আজ লক্ষ্মীবারে লক্ষ্মীলাভ এই ৭ রাশির , আপনার রাশি মিলিয়ে দেখে নিন আজকের রাশিফল
চলেছিল বুলডোজার! 'হকার উচ্ছেদ আমাদের লক্ষ্য নয়' আজ জানালেন Mamata Banerjee