ভয়ঙ্কর বিস্ফোরণে কেঁপে উঠল কলকাতার মেটিয়াবুরুজ, আহতদের দেখতে হাসপাতালে ফিরহাদ হাকিম

ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২২জন। তার মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

Web Desk - ANB | Published : Apr 21, 2023 5:53 AM IST

ভয়াবহ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে কেঁপে উঠল কলকাতার মেটিয়াবুরুজ এলাকা। রান্না করার সময় গ্যাস সিলিন্ডার ফেটে বিস্ফোরণ। বৃহস্পতিবার এই ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২২জন। তার মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে আহতদের দেখতে রাতেই পৌঁছে যান কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। সূত্রের খবর, আহত ২২ জনকেই হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে যে, সব মিলিয়ে মোট ২২জন ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ৪-৫ জনের অবস্থা গুরুতর। আহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে। স্থানীয় সূত্রে খবর, একটি বাড়ির নীচের তলায় গ্যাস সিলিন্ডার ফেটে গিয়ে বিস্ফোরণ হয়। ঘটনার তদন্ত করার জন্য পৌঁছে গিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা। সিলিন্ডার ব্লাস্ট করে কীভাবে এতজন মানুষ জখম হলেন, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।

ঘটনার পরেই এলাকায় পৌঁছে গিয়েছে স্থানীয় থানার পুলিশবাহিনী। আঞ্চলিক এক বাসিন্দা জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধ্যায় আচমকাই একটি সিলিন্ডার বিস্ফোরণ হয়। তাতেই ২১-২২ জন জখম হয়েছেন। ঘটনার জেরে এলাকা জুড়ে ব্যপক আতঙ্ক ছড়ায়। স্থানীয়রাই আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করান। প্রত্যেকের শরীরের বিভিন্ন অংশ ভয়ঙ্করভাবে পুড়ে ঝলসে গিয়েছে।

সূত্রের খবর, ২০ এপ্রিল সন্ধ্যায় মেটিয়াবুরুজ এলাকার গার্ডেনরিচের বিচালি ঘাট রোডে ভয়াবহ বিস্ফোরণ হয়। গ্যাস সিলিন্ডার ফেটে শিশু ও মহিলা সহ ২২ জন জখম হন। প্রাথমিকভাবে প্রথমে কলকাতার এসএসকেএম হাসপাতালে ১৯ জনকে নিয়ে যাওয়া হয়। সিএমআরআই হাসপাতালে নিয়ে যাওয়া হয় ২ জনকে। ঘটনার খবর পেয়ে দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে যায়। স্থানীয়দের দাবি, এদিন রান্নার সময় আচমকাই সিলিন্ডারটি ফেটে যায়। ঘরের মধ্যে অনেক লোকজন ছিলেন। তাঁরা সকলেই গুরুতর জখম হয়েছেন। হাসপাতালে পৌঁছে আহতদের পরিজনের সঙ্গে কথা বলেন মেয়র ফিরহাদ হাকিম।

আরও পড়ুন-
Viral News: ছেলেদের স্কার্ট পরতে দেখে হতবাক মেট্রোর যাত্রীরা, সোশ্যাল মিডিয়ায় জোর তরজা
২১ এপ্রিল ফের কমে গেল সোনা-রুপোর দাম, দেখে নিন শুক্রবারের লেটেস্ট আপডেট

ক্যারোলিনার পর ব্রুনা, দ্বিতীয় প্রেমিকার সন্তানের বাবা হচ্ছেন ফুটবল তারকা নেইমার

Share this article
click me!