Kolkata Metro: মেট্রো যাত্রীদের জন্য দারুণ খবর, পরিষেবাতে আসছে বড়সড় রদবদল

মেট্রো পরিষেবায় আসছে বড়সড় রদবদল। কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায়, অর্থাৎ রুবি মেট্রো স্টেশন পর্যন্ত পরিষেবাতে এবার বড় পরিবর্তন আনতে চলেছে কলকাতা মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ।

Subhankar Das | Published : Jul 30, 2024 12:03 PM IST

মেট্রো পরিষেবায় আসছে বড়সড় রদবদল। কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায়, অর্থাৎ রুবি মেট্রো স্টেশন পর্যন্ত পরিষেবাতে এবার বড় পরিবর্তন আনতে চলেছে কলকাতা মেট্রো (Kolkata Metro) কর্তৃপক্ষ।

মূলত, অরেঞ্জ লাইনে পরিষেবা বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছেন তারা। সেইসঙ্গে, সময়সূচিতেও আসছে বেশকিছু পরিবর্তন। প্রথম এবং শেষ মেট্রোর টাইমিং-এ হচ্ছে রদবদল। এখন থেকে আর সপ্তাহে ৫ দিন নয়, ৬ দিনই পরিষেবা পাওয়া যাবে এই রুটে। মঙ্গলবার, এই কথা জানিয়ে দিল মেট্রো কর্তৃপক্ষ।

Latest Videos

মেট্রো রেলের তরফ থেকে জানানো হয়েছে, আগে অরেঞ্জ লাইনে আপ এবং ডাউন মিলিয়ে মোট ৪৮ বার পরিষেবা জারি ছিল। কিন্তু আগামী ৫ অগাস্ট থেকে সেই সংখ্যা বাড়ানো হচ্ছে। আপ এবং ডাউন মিলিয়ে প্রতি ক্ষেত্রেই ৩৭টি করে, অর্থাৎ মোট ৭৪টি রেক চলাচল করবে।

ফলে, দুটি ট্রেনের মধ্যে সময়ের ব্যবধানও অনেকটা কমবে। এদিকে আবার কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় মেট্রো স্টেশন পর্যন্ত পরিষেবার সময়সূচিও বদলে যাচ্ছে। এতদিন পর্যন্ত কবি সুভাষ এবং হেমন্ত মুখোপাধ্যায়, এই দুটি স্টেশন থেকে প্রথম মেট্রো ছাড়ত সকাল ৯টায়।

কিন্তু আগামী ৫ অগাস্ট থেকে সেই সময়কে আরও এগিয়ে দেওয়া হচ্ছে। এখন থেকে প্রথম মেট্রো দুদিক থেকে ছাড়বে সকাল ৮টায়। অন্যদিকে, শেষ মেট্রো মিলবে রাত ৮টায়। কারণ, এতদিন পর্যন্ত বিকেল ৪টে ৪০ মিনিটে শেষ মেট্রো ছাড়ত। শুধুমাত্র রবিবার এই লাইনে মেট্রো পরিষেবা বন্ধ থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এই প্রসঙ্গে কলকাতা মেট্রো রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, “কলকাতাবাসীর সুবিধার কথা মাথায় রেখেই আমরা মেট্রো চালাই। আসলে অনেকদিন ধরেই আমাদের অরেঞ্জ লাইনে পরিষেবা বৃদ্ধির বিষয়ে অনুরোধ আসছিল। কারণ, ঐ লাইনে বেশ কয়েকটি হাসপাতাল, এবং শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। সেক্ষেত্রে বহু মানুষ প্রতিদিন যাতায়াত করেন ঐ রুটে। সেইসব কথা মাথায় রেখেই এবার পরিষেবা বৃদ্ধি করতে চলেছি আমরা।”

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
এখনও কী চলবে জুনিয়র ডাক্তারদের অবস্থান? দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest