Kolkata Metro: ফের পাতালপথে বিভ্রাট! ব্রেক সমস্যার জেরে আপ লাইনে ব্যাহত পরিষেবা

ফের একবার মেট্রো বিভ্রাট কলকাতায়। শুক্রবার, রবীন্দ্র সরোবর (Rabindra Sarobar) স্টেশনে হটাৎই একটি রেকে ব্রেকের সমস্যা দেখা দেয়। ফলে, শুক্রবার বিকেলে আধ ঘণ্টার উপর আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল।

Subhankar Das | Published : Jul 12, 2024 2:52 PM IST

ফের একবার মেট্রো বিভ্রাট কলকাতায়। শুক্রবার, রবীন্দ্র সরোবর (Rabindra Sarobar) স্টেশনে হটাৎই একটি রেকে ব্রেকের সমস্যা দেখা দেয়। ফলে, শুক্রবার বিকেলে আধ ঘণ্টার উপর আপ লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল।

স্বভাবতই, বিপাকে পড়েন অফিস ফেরৎ যাত্রীরা। মেট্রোরেল (Metro Rail) সূত্রে খবর, শুক্রবার বিকেল ৪টে ৫৬ মিনিট নাগাদ দক্ষিণেশ্বরগামী একটি রেকে ব্রেকের সমস্যা দেখা যায়। সঙ্গে সঙ্গে রবীন্দ্রসরোবর স্টেশনে দাঁড়িয়ে পড়ে ঐ ট্রেনটি। প্রায় আট মিনিট ধরে স্টেশনে দাঁড়িয়ে থাকে রেকটি।

Latest Videos

এদিকে ব্রেক সমস্যা সমাধানের চেষ্টাও করা হয় দ্রুতগতিতে। কিন্তু শেষপর্যন্ত, তা মেরামত করা সম্ভব হয়নি। ফলে, পুরো রেক খালি করে দেওয়া হয়। এদিকে এই বিভ্রাটের জেরে আপ লাইনে পরপর দাঁড়িয়ে যায় একের পর এক ট্রেন। সব স্টেশনে ঘোষণা করে দেওয়া হয় পরিষেবা বিভ্রাটের কথা।

সেইসঙ্গে, বন্ধ করে দেওয়া হয় টিকিট কাউন্টার। প্রায় আধ ঘণ্টা পরিষেবা বন্ধ থাকার পর আবার পরিষেবা স্বাভাবিক হয় বলে জানায় মেট্রোরেল কর্তৃপক্ষ। কিন্তু মেট্রোরেল (Kolkata Metro) কর্তৃপক্ষ পরিষেবা স্বাভাবিক হয়ে যাওয়ার কথা জানালেও, সময়মতো ট্রেন চলছে না বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

তারা বলছেন, দক্ষিণেশ্বরগামী ট্রেনগুলি প্রতি স্টেশনে অন্তত পাঁচ মিনিট করে দাঁড়াচ্ছে। ফলে, ট্রেনে থাকা যাত্রীরা রীতিমতো বিরক্ত। আপ লাইনে পরিষেবা বিভ্রাটের কারণে, মূলত অফিস ফেরৎ যাত্রীরা বিপাকে পড়েন।

কেউ কেউ আবার মেট্রো ছেড়ে সড়কপথও ধরেন। কখনও মেট্রোতে ঝাঁপ, আবার কখনও প্রষুক্তিগত সমস্যা, নানা কারণে এর আগেও একাধিকবার মেট্রো পরিষেবাতে ব্যাঘাত ঘটেছে। বারবার অফিস টাইমেই এমন ঘটনা বেশি ঘটে বলে দাবি করছেন নিত্যযাত্রীদের (Daily Passengers) একাংশ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টের নির্দেশের পর ভেঙ্গে পড়লেন জুনিয়র ডাক্তাররা, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Protest
'রাজনৈতিক আন্দোলন ছাড়া এই অপশাসন, দুর্নীতি, হিংসা দূর হবে না' মন্তব্য দিলীপ ঘোষের | Dilip Ghosh
'জাহাজ ডুবছে, ইঁদুররা পালাচ্ছে! জাহাজের ক্যাপ্টেনের কি হবে?' দিলীপের মোক্ষম নিশানা! | Dilip Ghosh |
ধুন্ধুমার! জোর হাতাহাতি, বিজেপির DC North অফিস অভিযান ঘিরে তুলকালাম | BJP Protest RG Kar |
মমতার এই বিধায়ক কি বলছে? জুনিয়র ডাক্তারদের আন্দোলনকে জুতো শ্রমিকদের সঙ্গে তুলনা! | RG Kar Protest |