সমাবর্তন অনুষ্ঠানের দিনে ফের উত্তাল যাদবপুর, ছাত্র সংসদের নির্বাচনের দাবিতে রাজ্যপালের সামনেই বিক্ষোভ পড়ুয়াদের

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে শনিবার সকাল থেকেই উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়। সমাবর্তন অনুষ্ঠান উপলক্ষ্যে এদিন বিশ্ববিদ্যালয় আসেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

Web Desk - ANB | Published : Dec 24, 2022 8:11 AM IST

২০১৯ সালের স্মৃতি ফিরিয়ে এনে ফের একবার ছাত্র বিক্ষোভে উত্তাল যাদাবপুর। সমাবর্তন অনুষ্ঠানের দিন ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে বিক্ষোভে সামিল হয় পড়ুয়ারা। রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সামনেই চলতে থাকে প্রতিবাদ কর্মসূচি। ব্যনার, পোস্টার হাতে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে মুখর হয়ে ওঠে গোটা ক্যাম্পাস। চলতে থাকে স্লোগানও। মূলত এসএফআই-এর সদস্যরা প্রতিবাদে সামিল হয়েছিলেন। এছাড়া প্রতিবাদ কর্মসূচিতে যোগ দিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের আর্টস ফ্যাকাল্টি স্টুডেন্টস ইউনিয়ন, ফ্যাকাল্টি অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি স্টুডেন্টস ইউনিয়নের পড়ুয়ারা।

ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে শনিবার সকাল থেকেই উত্তাল যাদবপুর বিশ্ববিদ্যালয়। সমাবর্তন অনুষ্ঠান উপলক্ষ্যে এদিন বিশ্ববিদ্যালয় আসেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। তাঁর সামনেই বিক্ষোভ দেখান পড়ুয়ারা। কার্যত নিরাপত্তার চাঁদরে মুড়ে বিশ্ববিদ্যালয়ের পাঁচ নম্বর গেট দিয়ে ভেতরে নিয়ে যাওয়া হয় রাজ্যপালকে। তাঁর গাড়ির সামনেও প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ দেখান ছাত্রছাত্রীরা। চলে স্লোগানও।

এদিন পড়ুয়াদের পক্ষ থেকে স্মারকলিপি দেওয়া হয় রাজ্যপালকে। বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলার প্রতিশ্রুতিও দিয়েছিলেন রাজ্যপাল। কথামত পরে প্রায় ৫-১০ মিনিট ধরে পড়ুয়াদের সঙ্গে কথাও বলেন তিনি। বিষয়টি নিয়ে পরে আলোচনা করে দেখা হবে বলেও জানিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। রাজ্যপালের আচরণে খুশি পড়ুয়ারাও। রাজ্যপাল বিষয়টির গুরুত্ব বুঝেছেন বলেও জানিয়েছেন পড়ুয়াদের একাংশ।

আরও পড়ুন - 

বড়দিনের আগেই ফের বাড়ল তাপমাত্রার পারদ, বছর শেষে কি দেখা মিলবে শীতের?

‘বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাবে’, কলকাতায় বসেই মানুষকে বোকা বানিয়ে লাখ লাখ টাকা লুঠছে জামতাড়া ‘গ্যাং’

বড়দিনের আগেই সুখবর, শুক্রবার ভোর থেকেই চালু হল সাঁতরাগাছি ব্রিজ

Share this article
click me!