কোমরে গোঁজা গুলি ভরা সেভেন এমএম বন্দুক, মধ্যরাতে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার সশস্ত্র দুষ্কৃতী

খাস কলকাতায় বড়দিনের রাতে কোমরে পিস্তল গুঁজে প্রকাশ্য রাস্তায় ঘুরে বেড়াচ্ছিল ভয়ঙ্কর দুষ্কৃতী। সন্দেহ হতেই হাতেনাতে পাকড়াও করেন কলকাতা পুলিশের কর্তারা।

Web Desk - ANB | Published : Dec 25, 2022 12:50 PM IST / Updated: Dec 25 2022, 06:48 PM IST

বড়দিন উপলক্ষ্যে কলকাতার রাস্তায় পুলিশের কড়া নজরদারি বিদ্যমান। একের পর এক গাড়িতে চলছে নাকা তল্লাশি। ভিড় সামাল দিতে বিশেষ বিশেষ এলাকায় মজুত রাখা হয়েছে বিশাল পরিমাণ পুলিশ বাহিনী। সেই বাহিনীর ওপরে রয়েছেন বড় বড় কর্তারা। এত কড়া নিরাপত্তার গণ্ডির মধ্যেই বড়দিনের রাতে শহরের প্রকাশ্য রাস্তায় বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছিল এক সশস্ত্র দুষ্কৃতী। মধ্যরাতে তাকে গ্রেফতার করল কলকাতা পুলিশ।

ধৃত দুষ্কৃতীর কোমরে গোঁজা ছিল একটি গুলি ভরা ৭এমএম অটোমেটিক পিস্তল। পিস্তল সহই হাতেনাতে তাকে পাকড়াও করেন কর্তব্যরত নিরাপত্তা রক্ষীরা। কিন্তু, কেন তিনি ওই প্রাণঘাতী অস্ত্রটি নিজের সঙ্গে নিয়ে বেরিয়েছিলেন, সেকথা জিজ্ঞেস করা হলে তার কাছ থেকে কোনও সন্তোষজনক উত্তর পাওয়া যায়নি। তৎক্ষণাৎ পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে জানা গেছে, ২৪ ডিসেম্বর, শনিবার রাত প্রায় ২টো নাগাদ এই ঘটনাটি ঘটেছে উত্তর কলকাতার জোড়াসাঁকোর নিকটস্থ মদনমোহন বর্মণ স্ট্রিট এবং শম্ভু চ্যাটার্জি স্ট্রিটের সংযোগস্থলের কিছু আগেই। এই বিষয়ে আগেই নিজস্ব সূত্র মারফৎ কিছুটা খবর পেয়েছিলেন পুলিশ কর্তারা। ওই এলাকায় রাত সাড়ে ১২টা থেকেই নজরদারি চালাচ্ছিল নিরাপত্তা বাহিনী। গভীর রাতে প্রায় ২টো নাগাদ এলাকায় আগমন ঘটে ওই দুষ্কৃতীর। পুলিশ জানিয়েছে, ধৃতের বয়স ৪০। নাম মহম্মদ রাহবার। মদনমোহন বর্মণ স্ট্রিটেই থাকতেন তিনি। তাকে দেখে সন্দেহ হওয়ায় পুলিশ তৎক্ষণাৎ পাকড়াও করে জিজ্ঞাসাবাদ করা শুরু করে। এরপর তল্লাশি চালাতেই ধরা পড়ে গুলি ভর্তি করে রাখা ওই পিস্তল।

আগ্নেয়াস্ত্রটি নিজের কোমরের পিছন দিকে প্যান্টের ভাঁজে লুকিয়ে রেখেছিলেন মহম্মদ রাহবার। পুলিশ অতি দ্রুত তাঁর কাছ থেকে বন্দুকটি নিয়ে নেয়। তার মধ্যে থেকে গুলি বের করে নেওয়ার পর দেখা যায়, কার্টিজের পারকাশন ক্যাপে লেখা রয়েছে কেএফ ৭.৬৫। নিজের সঙ্গে অস্ত্র রাখার কারণ কী এবং এই অস্ত্রের বৈধ নথিপত্র কী কী আছে, তা দেখাতে বললে রাহবার কোনও উত্তরই দিতে পারেননি বলে জানা গেছে। কোনও নথিও তার কাছে ছিল না। অস্ত্র নিয়ে কেন গভীর রাতে তিনি রাস্তায় বেরিয়েছিলেন, সেই ব্যাপারে একেবারেই কোনওরকম স্পষ্ট জবাব দিতে পারেননি ধৃত ব্যক্তি।

শনিবার রাত আড়াইটে নাগাদ রাহবারকে বেআইনি অস্ত্র রাখার অভিযোগে গ্রেফতার করা হয়। জোড়াসাঁকো থানার হাজতে রাখা হয়েছে তাঁকে। অস্ত্র আইনের অধীনে অভিযোগ দায়ের করা হয়েছে। সোমবার রাহবারকে আদালতে তোলা হবে।

আরও পড়ুন-
মন-কী-বাত অনুষ্ঠানে উপস্থিত হয়ে বাংলার দুর্নীতি নিয়ে সরকারকে তীব্র কটাক্ষ কেন্দ্রীয় মন্ত্রী সুভাষ সরকারের
করোনার আশঙ্কার মাঝেই এবার বুস্টার ডোজ নিয়ে কেন্দ্রের অনীহা, ৩ মাস ধরে বন্ধ প্রতিষেধক পাঠানো
ভারত জুড়ে করোনা ভাইরাসের ব্যাপক আশঙ্কা, বাংলায় এসেও বিজেপির জনসভায় আসবেন না নরেন্দ্র মোদী

Share this article
click me!