বিকেল থেকেই বদলে যাবে আবহাওয়ার ভোল! কী হতে চলেছে দক্ষিণবঙ্গের এই ৭টি জেলায়?

গত কয়েকদিন ধরেই একটানা বৃষ্টিতে নাজেহাল মানুষ। উত্তর থেকে দক্ষিণ (South Bengal Weather), বেশ কিছুদিন থেকে বৃষ্টি চলছে দুই বঙ্গেই। আজও বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক জেলায়। বিকেল থেকেই ভোল নাকি বদলে যাবে আবহাওয়ার।

Parna Sengupta | Published : Aug 7, 2024 8:33 AM IST

110

গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও সংলগ্ন বাংলাদেশের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। অন্যদিকে মৌসুমী অক্ষরেখা জামশেদপুর-দিঘা হয়ে বঙ্গোপসাগরের দিকে গিয়েছে।

210

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী সাতদিন দক্ষিণবঙ্গের (South Bengal Weather) সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাসও রয়েছে।

310

বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ায়। এছাড়াও বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি চলবে।

410

বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কোনও জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। আজ বজ্রবিদ্যুতের পূর্বাভাস রয়েছে হুগলি, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কোনো কোনো অংশে।

510

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আজ থেকে ১২ অগস্ট পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব বৃষ্টি চলবে।

610

বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং পশ্চিম মেদিনীপুরে। বৃহস্পতিবার ও শুক্রবারের জন্য ভারী বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের পূর্বাভাস আপাতত নেই।

710

পাশাপাশি আপাতত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে তাপমাত্রারও খুব একটা হেরফের হবে না।

810

আজ ও আগামীকাল ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে।

910

বাকি জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তাপমাত্রার উল্লেখযোগ্য তেমন কোনও পরিবর্তনের পূর্বাভাস নেই।

1010

ফের ফুঁসছে ঘূর্ণাবর্ত! চরম বদলে যাবে আবহাওয়া, দক্ষিণবঙ্গের ৭ জেলায় তুমুল বৃষ্টির তোলপাড় হতে চলেছে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos