নিরাপত্তার চাদরে মোড়া ভোটের শহর, কলকাতা পুলিশের অধীনে ৫০০-র বেশি বুথ স্পর্শ কাতর

অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধ পরিকর জাতীয় নির্বাচন কমিশন। শুধুমাত্র কলকাতায়েই মোতায়েন করা হয়েছ ২৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

 

Saborni Mitra | Published : May 31, 2024 7:36 AM IST

লোকসভা নির্বাচন ২০২৪এর শেষ পর্বে কলকার দুটি কেন্দ্র কলকাতা উত্তর ও দক্ষিণে ভোট গ্রহণ হবে আগামিকাল, শনিবার। ভোটের কলকাতায় কড়া নিরাপত্তা। সপ্তম দফায় কলকাতার দুটি কেন্দ্রের সঙ্গের মোট ৯টি লোকসভা কেন্দ্রে ভোট গ্রহণ হবে। সবমিলিয়ে ভোটের পারদ ক্রমশই চড়ছে। শান্তিপূর্ণ ভোটের জন্য কড়া নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায

অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধ পরিকর জাতীয় নির্বাচন কমিশন। শুধুমাত্র কলকাতায়েই মোতায়েন করা হয়েছ ২৪৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সঙ্গে থাকবে ১৩ হাজার কলকাতা পুলিশ। কলকাতা শহর জু়ড়ে বৃহস্পতিবার থেকে শনিবার রাত পর্যন্ত টহল দেবে ৭২টি নাইট পেট্রোলিং গাড়ি।

Modi's confidence: '১২৫ দিনের কর্মসূচি তৈরি', সরকারে ফিরে কীকী করবেন জানালেন নরেন্দ্র মোদী

কলকাতা পুলিশের আওতায় রয়েছে ৫টি লোকসভা কেন্দ্র। যার মধ্যে রয়েছে ১৬টি বিধানসভা কেন্দ্র রয়েছে লালাবাজারের অধীনে। মেটিয়াবুরুজ ও ক্যানিং পূর্ব বিধানসভা কেন্দ্রের কিছু অংশের দায়িত্বে রয়েছে কলকাতা পুলিশ। লাল বাজারের আওতায় রয়েছে ৫১৫৮টি বুধ। প্রত্যেকটি বুথেই কড়া নজরদারি চালাবে কলকাতা পুলিশ। কলকাতা পুলিশের প্রত্যেকটি থানায় ৩টি করে আরটি মোবাইল ভ্যান আর একটি করে হেভি রেডিও ফ্লাইং স্কোয়াড থাকবে। ২৪০টি আরটি মোবাইল ভ্যান কাজ করবে। সঙ্গে থাকছে এইচআরএফএস থাকছে ৮০টি। প্রতিটি বিধানসভা কেন্দ্রে তিনটি করে স্ট্যাটিক সার্ভিলেন্স টিম ও ৩টি করে ফ্লাইং স্কোয়াড টিম থাকবে। স্পেশাল কিইক রেসপন্স টিম থাকবে আবাসন ও ভিড় হয় এমন এলাকাগুলিতে। রাতের শহরে নিরাপত্তা ব্যবস্থায় রয়েছে ৭২টি নাইট পেট্রোলিং গাড়ি।

কয়লার অবৈধ কারবারে রমরমা শাহজাহানের? সন্দেশখালির বেতাজ বাদশার বিরুদ্ধে নতুন অভিযোগ

ভাঙড়ের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে প্রশাসন। ভাঙড় ডিভিশনে থাকবে ৯টি নাইট পেট্রোলিং গাড়ি। শুক্রবার রাত ১০টার পর থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত টহল দেবে। প্রতিটি কুইক রেসপন্স টিমে ৮ জন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও একজন কলকাতা পুলিশের আধিকারিক থাকবে।

Narendra Modi: গেরুয়া বসনে কন্যাকুমারীতে ধ্যানরত নরেন্দ্র মোদী, দেখুন সেরা ছবিগুলি

লালবাজার সূত্রের খবর কলকাতা পুলিশের অন্তর্গত মোট ৫৭৬টি বুথকে স্পর্শকাতর হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন। কলাকাতার ১৬টি বিধানসভা কেন্দ্রের সাড়ে তিনশোর বেশি বুথ স্পর্শকারত।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : নিলেন বড় পদক্ষেপ! মৃত BJP কর্মীর ছেলের চোখে জল দেখে ফুঁসে উঠলেন শুভেন্দু!
Rekha Patra : ফের পুরানো ছন্দে সন্দেশখালির 'বাঘিনী' রেখা পাত্র, করলেন পদযাত্রা, ছুটলেন থানায়!
Horoscope Live : আজ ১৯ জুন, কোন রাশির কপালে কি আছে! আপনার রাশি মিলিয়ে দেখে নিন
Hollong Bungalow Fire | আগুনে ভস্মীভূত ঐতিহ্যবাহী হলং বাংলো, মন খারাপ প্রকৃতি প্রেমীদের
Suvendu Adhikari : 'ক্ষ্যাপা কুকুর! ও জেলে যাবে...কি করতে হবে জানি' কোমর বেঁধে নামছেন শুভেন্দু!