যুবকের চালচলন দেখেই নিরাপত্তারক্ষীদের সন্দেহ, কলকাতা বিমানবন্দরে যুবকের শরীরে তল্লাশি চালাতেই চক্ষু চড়কগাছ

ব্যাংকক থেকে আগত ওই বিমানযাত্রী কলকাতা বিমানবন্দরে এসে নামার পরেই তাঁর দিকে নজর পড়ে শুল্ক দফতরের আধিকারিকদের। 

Web Desk - ANB | Published : Feb 10, 2023 4:35 PM IST

কলকাতা বিমানবন্দরে ফের সোনা পাচারের চেষ্টা। পাচারকারীর ওপর তল্লাশি চালিয়ে উদ্ধার করা হল লক্ষ লক্ষ টাকা মূল্যের সোনা। বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার বেশ অভিনব কায়দায় বিদেশ থেকে কলকাতায় নিয়ে আসা হয়েছিল সোনা। বিমান থেকে নেমে বন্দর থেকে বেরিয়ে যাওয়ার আগেই ওই বহুমূল্য সোনা উদ্ধার করেছেন নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে কর্তব্যরত শুল্ক দফতরের আধিকারিকরা।

জানা গেছে, সন্দেহভাজন এক ব্যক্তি সোনার পেস্ট তৈরি করে টি-শার্টের কলারে লুকিয়ে নিয়ে আসছিলেন ওই সোনা। সন্দেহ হতেই তাঁকে আটক করেন নিরাপত্তারক্ষীরা। এরপর তাঁর জামাকাপড়ে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় মোট ৩৪৬.২২ গ্রামের সোনার পেস্ট। যার বাজারমূল্য আনুমানিক ২ লক্ষ টাকা। শুল্ক দফতরের আধিকারিকদের তৎপরতায় সেই সোনার পেস্ট বাজেয়াপ্ত করা হয়। বিদেশ থেকে আগত ওই পাচারকারী ব্যক্তিকেও আটক করা হয়েছে। কোথা থেকে তিনি এতও দামের কাঁচা সোনা নিয়ে এসেছিলেন, কলকাতায় কার কাছে এই সোনা পাচার করার ছক ছিল, এই সমস্ত বিষয়ে তাঁকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানা গিয়েছে।

সূত্রের খবর, আটক হওয়া ব্যক্তির নাম নূর সেলিম মহম্মদ। ওই ব্যক্তি ব্যাংকক থেকে আগত একটি বেসরকারি উড়ান সংস্থার বিমানে চড়ে কলকাতায় এসে নামেন। কলকাতা বিমানবন্দরে নামার পর তাঁর হাবভাব দেখে সন্দেহ হয় শুল্ক দফতরের আধিকারিকদের। তখনই তাঁকে থামিয়ে আটক করা হয়। এরপর তল্লাশি চালাতেই বেরিয়ে আসে শার্টের কলারে লুকিয়ে রাখা ওই সোনার পেস্ট। কোথা থেকে এই সোনা এল, সেই বিষয়ে কোনও সন্তোষজনক উত্তর দিতে পারেনি নূর সেলিম মহম্মদ নামের ওই ব্যক্তি। এর ফলে আধিকারিকদের সন্দেহ আরও বেড়ে যায়। এরপরই তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করা শুরু হয় এবং তাঁর কাছে থাকা সোনাও বাজেয়াপ্ত করা হয়। কোন উদ্দেশ্যে, কোথা থেকে এত সোনা নিয়ে আসা হয়েছিল, কোথায় বা কার কাছে নিয়ে যাওয়া হচ্ছিল, সেই সব প্রশ্ন নিয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন শুল্ক দফতরের আধিকারিকরা।

আরও পড়ুন-

‘এতও ভয় কেন বাবা?’ ত্রিপুরার মঞ্চ থেকে বিজেপিকে কার্যত তুলোধোনা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
TET Result 2022 West Bengal: ওয়েবসাইটে ওএমআর শিট-সহ প্রকাশিত হল প্রাথমিক টেটের ফল, প্রথম পাঁচেই মহিলাদের বাজিমাত 
‘মা থাকলে ভালো হত’, ভূমিকম্পের ধ্বংসস্তূপে আটকে থাকা সিরিয়ার ছোট্ট শাম, জইদ এবং রামা-কে উদ্ধার করেও আক্ষেপ উদ্ধারকারীদের

Share this article
click me!