Mysterious death: হোস্টেলের বারান্দা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, রহস্য ঘনীভূত যাদবপুর বিশ্ববিদ্যালয়ে

নদিয়ার বগুলার বাসিন্দা স্বপ্নদীপ। মাত্র দুই দিন আগেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিল। বুধবার রাতে মেন হোস্টেলের বারান্দা থেকে পড়ে যায়।

 

Saborni Mitra | Published : Aug 10, 2023 3:27 AM IST

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রের মৃত্যু ঘিরে রহস্য ক্রমশই দানা বাঁধছে। খুন না আত্মহত্যা তা খতিয়ে দেখছে পুলিশ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হোস্টেলের বারান্দা থেকে বুধবার রাতে পড়ে যায়। বৃহস্পতিবার সকালে হাসপাতালে মৃত্যু হয়। মৃত ছাত্রের নাম স্বপ্নদীব কুণ্ডু। নদিয়ার বাসিন্দা। উচ্চমাধ্যমিক পাশ করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলায় অনার্স নিয়ে ভর্তি হয়েছিল। বুধবার থেকেই ক্লাস শুরু হয়েছিল যাবদপুর বিশ্ববিদ্যালয়ে। কিন্তু প্রথম দিন ক্লাসেও অনুপস্থিত ছিল স্বপ্নদীপ কুণ্ডু। তবে কী করে হোস্টেলের বারান্দা থেকে পড়ে গিয়ে ছাত্রের মৃত্যু হল তা নিয়ে তৈরি হয়েছে ধ্বন্দ্ব।

নদিয়ার বগুলার বাসিন্দা স্বপ্নদীপ। মাত্র দুই দিন আগেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিল। বুধবার রাতে মেন হোস্টেলের বারান্দা থেকে পড়ে যায়। দ্রুত উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাই তাঁকে কেপিসি হাসপাতালে নিয়ে আসে। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় স্বপ্নদীপের। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, তিনি রাত ১১টা ৪৫ মিনিট নাগাদ হোস্টেলের নিচে ছিলেন। ভারী কিছু পড়ার আওয়াজ শুনতে পান। ছুটে যান ঘটনাস্থলে। তখনই দেখতে পান স্বপ্নদীপ রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছে। দ্রুত সেখানে প্রচুর ছাত্র উপস্থিত হয়। তারা সকলে মিলে গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় ছাত্রকে উদ্ধার করে। নিয়ে যায় হাসপাতালে। দ্রুত চিকিৎসাও শুরু হয়। কিন্তু বাঁচানো যায়নি তাঁকে।

তবে ছাত্রটি হোস্টেলের বারান্দা থেকে কী করে পড়ে গিয়েছিল তাই নিয়ে রীতিমত ধ্বন্দ্বে পুলিশ। কারণ হোস্টেলের বারান্দা থেকে কী করে পড়ে গেল তাই নিয়েই উঠছে প্রশ্ন। স্বপ্নদীপকে কেউ ধাক্কা মেরে ফেলে দিয়েছে তা সে আত্মহত্যা করেছে তা খতিয়ে দেখছে পুলিশ। তবে স্বপ্নদীপ প্রথম দিনের ক্লাসে উপস্থিতি না থাকার কারণও সন্ধান করেছে তদন্তকারীরা। সারা দিন কোথায় ছিল কাদের সঙ্গে ছিল তাও খতিয়ে দেখছে। স্বপ্নদীপ ব়্যাগিংএর স্বীকার কিনা তাও দেখা হচ্ছে বলে সূত্রের খবর। পুলিশ ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করেছে। কথা বলছে মৃতের সহপাঠীদের সঙ্গে। আবাসিকদের সঙ্গেও কথা বলা হবে বলে পুলিশ সূত্রের খবর। তবে ক্লাস শুরুর প্রথম দিনেই এই স্বপ্নদীপের মৃত্যু নিয়ে বিশ্ববিদ্যালয় চত্ত্বরে আতঙ্ক তৈরি হয়েছে।

আরও পড়ুনঃ

Parliament News: অনাস্থা প্রস্তাব বিতর্কে আজ সংসদে জবাবি ভাষণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

Weather News: বৃষ্টি হলেও স্বস্তি নেই, বৃহস্পতিবারও দিনভর মেঘলা আকাশের সঙ্গে অস্বস্তি বজায় থাকবে

বিশ্বকাপের প্রস্তুতির মাঝেই গভীর রাতে ইডেনের সাজঘরে আগুন, ৪০ মিনিট ধরে জ্বলল সাজঘরের সামগ্রী

 

Share this article
click me!