রথের দিনেই ঘূর্ণাবর্ত আর অক্ষরেখার ডবল অ্যাকশন! ঝড়-বৃষ্টির তোলপাড়ে ভাসবে কলকাতা থেকে জেলা?

বেলা গড়াতেই কালো করে আসবে আকাশ, ঝমঝমিয়ে শুরু বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই দক্ষিণবঙ্গে বর্ষা প্রবেশ করে গিয়েছে। সেই রেশ ধরেই তুমুল বৃষ্টি চলবে জেলায় জেলায়।

Parna Sengupta | Published : Jul 7, 2024 1:09 AM IST

110

ঘূর্ণাবর্ত আর অক্ষরেখার ডবল অ্যাকশন। আজ থেকে টানা সাতদিন ঝড়-বৃষ্টির তোলপাড় চলবে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আজ রাতের দিকে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানাল হাওয়া অফিস।

210

আজ থেকে শুরু পর আগামীকালও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার থেকে বেশ কয়েকটি জেলায় বৃষ্টির বেগ বাড়বে।

310

রবিবার বজ্রপাত সহ বৃষ্টির পূর্বাভাস পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে।

410

কোনো কোনো অংশে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতাতেও খানিক বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মূলত মেঘলা থাকবে আকাশ।

510

আজ রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু অংশে।

610

আগেই সপ্তাহশেষে বিচ্ছিন্ন ভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানিয়েছিল আবহাওয়া দপ্তর। এবার মিলছে পূর্বাভাস।

710

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, ৭ জুলাই থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। সুতরাং রথের দিন ভাসবে একাধিক জেলা।

810

সক্রিয় মৌসুমী অক্ষরেখা দক্ষিণবঙ্গের উপর দিয়ে বিস্তৃত রয়েছে। এর জেরেই আগামী সপ্তাহ পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গ জুড়ে।

910

রবিবার বৃষ্টি হতে পারে, কলকাতা, হাওড়া, হুগলি , দুই ২৪ পরগণাতেও। কোথাও কোথাও আবার ভারী বৃষ্টিও হতে পারে।

1010

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ইতিমধ্যেই লাল সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর দিনাজপুর জেলায়। রবিবার বৃষ্টির তেজ একটু কমলেও আগামী সাতদিন সবকটি জেলাতেই বৃষ্টি চলবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos