'কন্ট্রোলরুমে বসে রিমোর্টের মাধ্যমে গুন্ডাদের গাইড করা হচ্ছে', দিল্লি থেকে ফিরে বিস্ফোরক রাজ্যপাল সিভি আনন্দ বোস

অমিত শাহের সঙ্গে বৈঠকের পর মঙ্গলবার সকালে দিল্লি থেকে কলকাতায় ফিরলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি রাজ্যের চলা রাজনৈতিক হিংসা নিয়ে কড়া বার্তা দিয়েছেন।

 

Saborni Mitra | Published : Jul 11, 2023 3:54 AM IST / Updated: Jul 11 2023, 10:49 AM IST

ভোট গণনার দিন সকালে দিল্লি থেকে কলকাতায় ফিরেই বিস্ফোরক রাজ্যপাল সিভি আনন্দ বোস। বললেন, বাংলায় ক্রমবর্ধমান হিংসার বিরুদ্ধে নিরলস লড়াই হবে। গুন্ডা আর দুষ্কৃতীদের বিরুদ্ধে কর্তৃপক্ষ শক্তিশালী ব্যবস্থা নেবে। মঙ্গলবার সকালে কলকাতা বিমান বন্দরে নেমেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানেই তিনি রাজ্যের রাজনৈতিক হিংসা নিয়ে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন। রাজ্যপাল বলেছেন, যারা রাজ্যে হিংসার পরিবেশ তৈরি করছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজ্যপাল বলেন, 'কন্ট্রোল রুমে বসে যারা রিমোট কন্ট্রোলের মাধ্যমে রাজ্যের হিংসার তদারকি করছে, গুন্ডাদের গাইড করছে তাদের বিরুদ্ধে সর্বাত্মক পদক্ষেপ নেওযা হবে। অলআউট অ্যাকশন নেওয়া হবে।' রাজ্যপাল বলেন প্রশাসন কড়া হাতে হিংসা মোকাবিলা করবে। তিনি আরও বলেন 'আজ যারা সন্ত্রাসের জন্ম দিচ্ছে তাদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। তাদের অভিশাপ দেওয়া হচ্ছে।' পাশাপাশি তিনি বলেন, আগামী প্রজন্মের জন্য বাংলাকে নিরাপদ জায়গায় পরিণত করার চেষ্টা করা হবে।

গতকালই দিল্লিতে রাজ্যপাল অমিত শাহের সঙ্গে বৈঠক করে। পঞ্চায়েত ভোটের পরের দিনই রাজ্যপাল দিল্লি রণনা দিয়েছিলেন। সূত্রের খবর, রাজ্যের হিংসা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট দেওয়ার উদ্দেশ্যই তাঁর তড়িঘড়ি দিল্লি সফর। তবে অমিত শাহের সঙ্গে সোমবার সন্ধ্যায়ে দীর্ঘ বৈঠকে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছিল তা নিয়ে সরাসরি মুখ খুলোননি রাজ্যপাল। তিনি বলেছিলেন, 'অন্ধকার সময়টা ভোরের ঠিক আগে। সুড়ঙ্গের শেষে আলো থাকবে। আজ একটাই বার্তা পেলাম যে, শীত এলেও বসন্ত কিন্তু পিছিয়ে যেতে পারে না। সামনের দিনগুলিতে ভাল কিছু ঘটবে।'

রাজ্যের পঞ্চায়েত ভোট নিয়ে যথেষ্ট সক্রিয় ছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তিনি পঞ্চায়েত ভোটের আগে থেকেই হিংসা বিধ্বস্ত একাধিক এলাকা পরিদর্শন করেন। ভোটের দিন অর্থাৎ শনিবার সকাল থেকেই কলকাতা সংলগ্ন একাধিক জেলায় যান। ভোট সন্ত্রাস নিয়ে ওঠা সমস্যাগুলি খতিয়ে দেখেন। ভোটের সকালেও রাজ্যপালকে সন্ত্রাস নিয়ে একাধিক অভিযোগ শুনতে হয়। তারপরই তিনি দিল্লি যান।

 

Read more Articles on
Share this article
click me!