প্রধানমন্ত্রীর কলকাতা সফরের আগে স্ট্যান্ড রোডের দু'পাশ থেকে সরানো হল হকারদের, রাতারাতি উঠল অস্থায়ী চা থেকে খাবারের দোকান

বছর শেষে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস-সহ এদিন আরও একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। সূত্রের খবর ৩০ তারিখ ৭৮০০ কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন ও উদ্বোধন করবেন মোদী।

Web Desk - ANB | Published : Dec 29, 2022 5:15 PM IST

প্রধানমন্ত্রীর কলকাতা সফর ঘিরে সেজে উঠেছে গোটা শহর। বৃহস্পতিবার থেকেই শহর জুড়ে চলছে প্রস্তুতি। ২৯ তারিখ সকাল থেকেই প্রায় জনশূন্য বাবুঘাট। জানা যাচ্ছে কলকাতায় এসে এই স্ট্যান্ড রোড ধরেই হাওড়া স্টেশনে যাবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর সফর সূচির রুটের আওতায় পড়ছে বাবুঘাট বাসস্ট্যান্ডও। প্রধানমন্ত্রীর শহরে আসার আগেই রাতারাতি এই চত্ত্বর থেকে সরানো হল সমস্ত দূরপাল্লার বাস। বছর শেষে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস-সহ এদিন আরও একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। সূত্রের খবর ৩০ তারিখ ৭৮০০ কোটি টাকারও বেশি মূল্যের প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন ও উদ্বোধন করবেন মোদী।

 প্রধানমন্ত্রীর মোদীর কলকাতা আসার জন্য স্ট্যান্ড রোডে রাস্তার দু'পাশ থেকে সরানো হয়েছে সমস্ত হকারদেরও। অস্থাইয়ী চায়ের দোকান থেকে খাবারের দোকান, রাতারাতি সমস্ত দোকান বন্ধ করল প্রশাসন। বৃহস্পতিবার বিকেলে দোকানের যাবতীয় সামগ্রী গোছাতে দেখা গেল দোকানদারদের। যারা দোকান তোলেননি, তাঁদের দোকানের সামগ্রী বৃহস্পতিবার বিকেলে পুলিশ তুলে নিয়ে যায়। দোকানের মালিকরা তাঁদের ক্ষতির কথা স্বীকার করলেও, পাশাপাশি তাঁরা এও জানান যে প্রধানমন্ত্রী যদি স্ট্যান্ড রোড দিয়ে যান তবে সেটা তাঁদের কাছে গর্বের হবে।

আগামীকালই একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করতে কলকাতা সফরে আছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার থেকেই প্রধানমন্ত্রীর সফর ঘিরে তুঙ্গে প্রস্তুতি। খালি করা হয়েছে একাধিক রাস্তা। শুক্রবারও শহরের একাধিক রাস্তায় নিয়ন্ত্রিত হবে যান চলাচল। শুক্রবার সকাল ১০ টা নাগাল কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে প্রথমেই যাবেন হাওড়া স্টেশনে। বিমানবন্দর থেকে হাওড়া পর্যন্ত রাস্তা সড়ক পথেই যাবেন তিনি। কিন্তু ঠিক কোন রাস্তা দিয়ে প্রধানমন্ত্রী হাওড়ায় যাবেন তা নিরাপত্তার কারণেই জানানো হয়নি। প্রধানমন্ত্রীর যাত্রার গোটা সময় ধরেই শহরের একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

আরও পড়ুন - 

প্রধানমন্ত্রীর সফরের আগে কড়া নিরাপত্তা শহরে, স্ট্যান্ড রোড থেকে হাওড়া ব্রিজ পর্যন্ত তৈরি হল ৬ হাজার বাঁশের বিশাল ব্যারিকেড

স্ট্যান্ড রোড দিয়ে যাবেন প্রধানমন্ত্রী, রাতারাতি উধাও হল বাস স্ট্যান্ড, হয়রানিতে লাখ খানেক নিত্যযাত্রী

প্রধানমন্ত্রীর সফরের জন্য শহরের একাধিক রাস্তায় নিয়ন্ত্রিত হবে যান চলাচল, জেনে নিন শুক্রবার কোন কোন রাস্তা খোলা থাকবে

Share this article
click me!