বৃহস্পতিবার সকালে কলকাতায় রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, যান চলাচল নিয়ন্ত্রিত কিছু ব্যস্ত রাস্তায়

এক দিনের সফরে বৃহস্পতিবার কলকাতায় দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতির সরফরের জন্য কলকাতার রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে।

 

Saborni Mitra | Published : Aug 16, 2023 5:52 PM IST / Updated: Aug 16 2023, 11:27 PM IST

একদিনের সফরে বৃহস্পতিবার কলকাতায় আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। গার্ডেনরিচ শিপিং ইয়ার্ডে ভারতীয় নৌসেনার ১৭তম প্রকল্পের ষষ্ঠ জাহাজ বিন্ধ্যগিরির সূচনা করবেন তিনি। এই দিনই রাজভবনে নেশামুক্তির একটি অনুষ্ঠানেও যোগ দেবেন। আগামিকাল বিকেলেই দিল্লির উদ্দেশ্যে রওনা দেবেন রাষ্ট্রপতি। তবে রাষ্ট্রপতির কলকাতা সফরের কারণে নিরাপত্তা বাড়ান হয়েছে। পাশাপাশি বৃহস্পতিবার কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে।

রাষ্ট্রপতির সফরসূচিঃ

বৃহস্পতিবার সকাল ১০টা ১৫ মিনিটে কলকাতা বিমান বন্দরে পৌঁছানোর কথা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর। সেখান থেকে সোজা যাবেন রাজভবনে। রাজভবনে তাঁর পৌঁছানোর কথা বেলা ১১টা বেজে ৫ মিনিটে। রাজভবনে ব্রহ্ম কুমারীদের আয়োজিত নেশামুক্ত ভারত অভিযানে যোগ দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। থাকবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনেই বেলা ১টা ১৫ মিনিটে মধ্যাহ্নভোজন করবেন। তারপরই বেলা ১টা ১৫ মিনিটে গার্ডেনরিচের উদ্দেশ্যে রওনা দেবেন। সেখানে ভারতীয় নৌসেনার ১৭তন প্রকল্পের ষষ্ঠতম জাহাজ বিন্ধ্যগিরির যাত্রার সূচনা করবেন। দুপুর ২টো ৫০ মিনিটে গার্ডেনরিচ থেকেই দ্রৌপদী মুর্মু দমদম বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা দেবেন। তাঁর দিল্লি যাওয়ার বিমান ছাড়ার কথা রয়েছে বেলা ৩টে ৪০ মিনিটে।

রাষ্ট্রপতির সরফরের জন্য কলকাতার রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত হিডকো থেকে সায়েন্সসিটি পর্যন্ত ইমবাইপাসের একাংশে যান চলাচল নিয়ন্ত্রণ করা হতে পারে। বিকল্প রাস্তা হিসেবে সিআইটি রোড বা এপিসি রায় রোড ব্যবহার করা যেতে পারে। মা ফ্লাইওভারেও যান চলাচল নিয়ন্ত্রিত হবে। তবে এজেসি বোস রোড খোলা থাকবে। অন্যদিকে রাষ্ট্রপতি ফেরার সময়ও এই রাস্তাগুলি ২টো ৫০ থেকে ৩টে পর্যন্ত বন্ধ থাকবে। অন্যদিকে সকাল ১০টা থেকে ১১টা ১৫ আর বেলা একটা থেকে দেড়টা পর্যন্ত হসপিটাল রোড, লাভার্স লেন, খিদিরপুর রোড, রেড রোড ও আরআর অ্যাভেনিউয়ের যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বেলা ১২টা ১টা ৪৫ পর্যন্ত সিজেআর রোড পশ্চিম, সিজেআর রোড পূর্ব, গার্ডেনরিচ রোড পশ্চিম, গার্ডেনরিচ রোড পূর্ব, আকরা রোড পূর্ব, এসপ্ল্যানেড ব়্যাম্পে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

আরও পড়ুনঃ

মমতা-দুর্গাপুজো কমিটির বৈঠকে ২২ অগাস্ট, অনুদান নিয়ে থাকতে পারে বড় চমক

অসুস্থ সূর্যকান্ত মিশ্র, বুকে ব্যাথা নিয়ে সরকারি হাসপাতালে ভর্তি প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী

পতিতা বা সতী শব্দ ব্যবহার করা যাবে না, লিঙ্গবৈষম্য রুখতে নতুন হ্যান্ডবুক সুপ্রিম কোর্টের

 

Read more Articles on
Share this article
click me!